চোরাই বিদ্যুৎ সংযোগের কারণে ডোবায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লোহাগাড়ায় মা-মেয়ের মৃত্যু

আবদুল আউয়াল জনি, সিটিজি ভয়েস টিভি:

ডোবায় পড়ে থাকা বিদ্যুতের চোরাই সংযোগের তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে চট্টগ্রামের লোহাগাড়ায় মর্মান্তিক মৃত্যু হয়েছে মা-মেয়ের। নিহতরা হলেন রাশেদা বেগম (৩৭) ও তার মেয়ে ময়না বেগম (১৫)। ডোবা থেকে শাক তুলতে গিয়ে এই মৃত্যুর ঘটনা ঘটেছে।

পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, লোহাগাড়ার আধুনগরে বায়তুন পাড়ার রাবেয়া বেগমের কলোনিতে ভাড়াবাসায় স্ত্রী-সন্তানদের নিয়ে থাকতেন কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামা শরৎঘোনা এলাকার বাদশা মিয়া। গতকাল সোমবার বিকালে তার কিশোরী মেয়ে ময়না বেগম কলমি ও কচু শাক তোলার জন্য আধুনগরে অবস্থিত এনআরবি গ্লোবাল ব্যাংকের পেছনের ডোবায় নামেন। সেখানে পার্শ্ববর্তী দোকানে নিয়ে যাওয়া চোরাই বৈদ্যুতিক সংযোগ তারের কারণে ডোবার পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ময়না মারা যায়।

এদিকে মেয়ে ময়না বিকালে বের হয়ে সারা রাতেও বাসায় না ফেরায় আজ সকালে তাকে খুঁজতে বের হয় তার মা রাশেদা বেগম। স্থানীয় লোকজন ময়নাকে ডোবায় শাক তুলতে দেখার বিষয়টি জানান। পরে মেয়েকে খুঁজতে রাশেদাও ডোবায় নামলে তিনিও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান।

পল্লী বিদ্যুতের লোহাগাড়া জোনাল অফিসের ডিজিএম মো. সারওয়ার জাহান বলেন, ঘটনার খবর পেয়ে তাৎক্ষনিক লাইনম্যান গিয়ে চোরাই বৈদ্যুতিক লাইনে ছেঁড়া তার উদ্ধার করেন। এ ঘটনায় এজিএম প্রশান্ত বিশ্বাসের নেতৃৃত্বে ২ সদস্য বিশিষ্ট একটি তদন্ত টীম গঠন করা হয়েছে।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, খবর পাওয়া মাত্রই ঘটনাস্থল থেকে পুলিশ লাশ দুইটি উদ্ধার করে। এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। ভুক্তভুগীর পরিবারের সাথে আলাপ সাপেক্ষে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।

মতামত