করোনা জয়ী হয়ে ফিরলেন সিবিআইআর পরিচালক সাহিদুল হাসান খোকন

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

করোনা জয়ী হয়ে ফিরলেন সেন্টার ফর ইন্ডিয়া-বাংলাদেশ রিলেশনশিপ এর পরিচালক ও ইন্ডিয়া টুডে গ্রুপের টিভি টুডে নেটওয়ার্ক এর বাংলাদেশ ইনচার্জ সাংবাদিক সাহিদুল হাসান খোকন।

বৈশ্বিক মহামারী করোনা আক্রান্ত হওয়ার ২২ দিন পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের করোনা ইউনিটে চিকিৎসা নিয়ে গত ২রা সেপ্টেম্বর সুস্থ হয়ে বাড়ি ফিরেন তিনি।

করোনা পজিটিভ হয়ে পরীক্ষা নিরীক্ষার পর তার ফুসফুসে বড় ইনফেকশনসহ কিছু জটিল সমস্যা পান চিকিৎসকরা, পাশাপাশি তার অক্সিজেন স্যাচুরেশন ভয়ংকর ভাবে নেমে যাচ্ছিল। তাই ডাক্তাররা সার্বক্ষণিক অক্সিজেন সাপোর্টে রাখার পাশাপাশি শুরু থেকেই রেমডেসিভির প্রয়োগ শুরু করেছেন। যার ফলে দ্রুত সুস্থ হয়ে উঠেন তিনি।

সাংবাদিক সাহিদুল হাসান খোকন জানান, একজন নিউরো রোগী হিসেবে করোনা আক্রান্ত হবার পর পরিস্থিতি খুব একটা অনুকূলে ছিল না। যখন আমার অক্সিজেন স্যাচুরেশন ভয়ংকর ভাবে নেমে যাচ্ছিল তখন দ্রুত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিয়ে আসা হয়। আল্লাহর অশেষ রহমতে, ডাক্তারদের প্রাণপন প্রচেষ্টা, দ্রুত চিকিৎসা প্রদান, সার্বক্ষণিক অক্সিজেন সাপোর্ট এবং সকলের দোয়ায় আমি নিশ্চিত মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরতে পেরেছি।

মতামত