নুরুল কবির-ইউনুসের চমক: লোহাগাড়ার ৩ ইউপিতে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা

আবদুল আউয়াল জনি, সিটিজি ভয়েস টিভি:

আগামী ২০ অক্টোবর অনুষ্ঠিতব্য চট্টগ্রামের লোহাগাড়ার ৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের নামের তালিকা চুড়ান্ত করা হয়েছে।

বিষয়টি সিটিজি ভয়েস টিভিকে নিশ্চিত করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

সোমবার (২১ সেপ্টেম্বর) আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থীদের নাম চূড়ান্ত করে ঘোষণা করা হয়।

এতে লোহাগাড়া সদর ইউনিয়ন থেকে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ নুরুচ্ছফা চৌধুরী, আমিরাবাদ ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এসএম ইউনুস, আধুনগর ইউনিয়ন থেকে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল কবিরকে চূড়ান্তভাবে মনোনীত করা হয়।

প্রথমবারের মতো দলের মনোনয়ন চাওয়ার পর চূড়ান্তভাবে মনোনীত হয়ে চমক দেখিয়েছেন আধুনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল কবির। কুলপাগলী নামের অজপাড়াগাঁয়ে নিজ উদ্যোগে বিদ্যালয় প্রতিষ্ঠা সহ নানা সামাজিক কর্মকাণ্ডের জন্য একজন সমাজহিতৈষী মানবিক মানুষ হিসেবে পরিচিতি রয়েছে অসংখ্য গানের গীতিকার নুরুল কবির কুলপাগলীর।

এছাড়াও গত ইউপি নির্বাচনে আমিরাবাদ ইউনিয়ন পরিষদের সদস্য নির্বাচিত হওয়ার পর ভারপ্রাপ্ত চেয়ারম্যান এর দায়িত্ব পালন করে আসা এসএম ইউনুসকে এবার চেয়ারম্যান পদে চূড়ান্তভাবে মনোনীত করার মাধ্যমে তার কর্মের স্বীকৃতি দেওয়া হয়েছে বলে বিশিষ্টজনদের ধারণা।

রাস্তাঘাটের ভগ্নদশা ও এলাকার মানুষের বিভিন্ন সমস্যার সমাধান করতে না পারার কারণে চেয়ারম্যান হিসেবে সফল না হলেও একজন ভালো মানুষ হিসেবে সুনাম রয়েছে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং লোহাগাড়া সদর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ নুরুচ্ছফা চৌধুরীর, এই ইউনিয়নে তিনি আবারও দলীয় মনোনয়ন পেলেও নানা কারণে এবার তিনি নির্বাচিত না হতে পারেন বলে ধারণা স্থানীয়দের।

 

মতামত