জীবিত আসামীকে মৃত দেখিয়ে চার্জশীর্ট: অধিকতর তদন্তের নির্দেশ আদালতের

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

চট্টগ্রামের বায়োজিদে জীবিত আসামিকে মৃত দেখিয়ে চার্জশিট থেকে বাদ দেয়ার ঘটনায় চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের উপ কমিশনারকে এবিষয়ে অধিকতর তদন্তের নির্দেশ দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম ওসমান গণি এ আদেশ দেন। এছাড়াও মামলার তদন্ত কর্মকর্তা ও বায়েজিদ থানার উপ-পরিদর্শক দীপংকর রায়কে শোকজ ও স্বশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয় আদালত।

এস আই দীপঙ্কর

 

আদালত সুত্রে জানা গেছে, বায়েজিদ থানার রৌফাবাদ এলাকায় ২০১৮ সালে হত্যাচেষ্টার একটি মামলা হয়, মামলায় ৭ জনকেআসামি করা হয়। ২০১৯ সালের ডিসেম্বরে এই মামলার অন্যতম আসামি জয়নাল বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন দাবি করে তাকে মামলা থেকে বাদ দিয়ে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। সম্প্রতি ওই মামলার আসামি জয়নাল আদালতে সশরীরে হাজিরা দিতে গেলে আসল ঘটনা প্রকাশ পায়।

জীবিত আসামিকে মৃত দেখিয়ে বাদ দেওয়ায় এই অভিযোগপত্রের বিরুদ্ধে মামলার বাদি শাহ আলম আদালতে নারাজি আবেদন করেন।

উল্লেখ্য ২০১৯ সালে ১লা সেপ্টেম্বর বায়েজিদ আমিন জুট মিল এলাকায় পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে মারা যায় জয়নাল নামে এক কিশোর। পুলিশ তাকে হত্যা চেষ্টা আসামী জয়নাল দেখিয়ে জীবিত আসামি জয়নালকে মামলা থেকে অব্যাহতির সুপারিশ করে অভিযোগপত্র জমা দেয়া এই ঘটনার পর বায়েজিদ থানার উপপরিদর্শক দীপংকর রায়কে সাময়িক বরখাস্ত ও বিভাগীয় মামলা দেয়ার সুপারিশ করা হয়।

মতামত