সেবার মাধ্যমে পুলিশের মানবিক ভাবমূর্তি ধরে রাখতে হবে: চট্টগ্রাম জেলা পুলিশ সুপার

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

সেবার মাধ্যমে পুলিশের মানবিক ভাবমূর্তি ধরে রাখতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার জনাব এস এম রশিদুল হক পিপিএম।

কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উপলক্ষে ‘মুজিববর্ষের মূলমন্ত্র- কমিউনিটি পুলিশিং সর্বত্র’ প্রতিপাদ্যে চট্টগ্রাম জেলা পুলিশের উদ্যেগে ৩১ অক্টোবর জেলা পুলিশ লাইন্স সিভিক সেন্টারে আলোচনা সভা, পুরস্কার ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরো বলেন বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতিতে বাংলাদেশ পুলিশের ভুমিকা অপরিসীম, পুলিশের সদস্য ও কর্মকর্তারা আক্রান্ত ও মৃত্যুবরণ করার পরও সারাদেশে করোনা পরিস্থিতি সামাল দিতে কাজ চালিয়ে গেছে।

থানায় আগত বিচার প্রার্থীদের সাথে মানবিক আচরণ করার পাশাপাশি সেবা তরান্বিত করার জন্য কঠোরভাবে নির্দেশনা প্রদান করেন পুলিশ সুপার।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা কমিউনিটি পুলিশিং এর ভারপ্রাপ্ত সভাপতি সাধনময় ভট্টাচার্য।

সভায় চট্টগ্রাম জেলা কমিউনিটি পুলিশিং এ অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ সীতাকুণ্ড থানা কমিউনিটি পুলিশিং এর সভাপতি আলাউদ্দিন সাবেরী ও চট্টগ্রাম জেলা কমিউনিটি পুলিশিং অফিসার এসআই ফখরুদ্দিন আল রাজীবকে পুরস্কার ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সহকারী পুলিশ সুপার (এসএএফ) জনাব শামসুল আরেফীন এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মহিউদ্দিন মাহমুদ সোহেল, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিন) আফরুজুল হক টুটুল, জেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন ফরিদ, সাতকানিয়া থানা কমিউনিটি পুলিশিং এর সভাপতি এম এ মোতালেব সিআইপি, হাটহাজারী থানা কমিউনিটি পুলিশিং এর সভাপতি অধ্যক্ষ এস এম নুরুল হুদা, মীরসরাই থানা কমিউনিটি পুলিশিং এর সেক্রেটারী প্রফেসর নাসির উদ্দিন, সুশীল সমাজের প্রতিনিধি নির্মল কান্তি দাশ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যবৃন্দ, সিপিও অফিসারগণসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

মতামত