বিটার ফেলোশিপ পেলেন নয় তরুণ সাংবাদিক

চট্টগ্রামের নয় জন তরুণ সংবাদকর্মীকে ফেলোশিপ দিয়েছে বেসরকারি উন্নয়ন সংস্থা বাংলাদেশ ইন্সিটিটিউট অব থিয়েটার আর্টস (বিটা)। বুধবার (৩০ ডিসেম্বর) নগরীর কাজির দেওড়িতে অবস্থিত ব্র্যাক লার্নিং সেন্টারের সভাকক্ষে ‘মিডিয়া ফেলোশিপ ২০২০’ শীর্ষক সভায় এ সম্মাননা প্রদান করা হয়। বেসরকারি এনজিও সংস্থা একশন এইড বাংলাদেশের সহায়তায় এ ফেলোশিপের আয়োজন করা হয়।

বিটার প্রকল্প সমন্বয়কারী এ এইচ এম হোসেন মনছুরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রথম আলোর বার্তা সম্পাদক ওমর কায়সার, বাংলাদেশ টেলিভিশন, চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার নিতাই কুমার ভট্টাচার্য, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. রাজীব পালিত, চট্টগ্রাম ওয়াসার নির্বাহী প্রকৌশলী আজিজুর রহমান, বিটার প্রোগ্রাম অফিসার কান্তা মল্লিক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিটার প্রকল্প সমন্বয়কারী কানিজ ফারহানা। অনুষ্ঠান পরিচালনা করেন বিটার প্রকল্প সমন্বয়কারী অশোক বড়ুয়া।

‘শোভন কর্মপরিবেশ’ ও ‘নারী ও যুবাবান্ধব জনসেবা’ এই দু’টি বিষয়ে দৈনিক পত্রিকার ৯ জন সাংবাদিককে মিডিয়া ফেলোশিপ প্রদান করা হয়। পাশাপাশি তাদের মধ্য থেকে ৪ জনকে সেরা প্রতিবেদক নির্বাচন করা হয়। তাঁরা হলেন ডেইলি স্টারের নিজস্ব প্রতিবেদক মোস্তফা ইউসুফ, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক সুজন ঘোষ, শেয়ার বিজের নিজস্ব প্রতিবেদক সাইদ সবুজ ও ডেইল সানের নিজস্ব প্রতিবেদক ইয়াসির সিলমী।

সম্মাননাপ্রাপ্ত অংশগ্রহণকারী সংবাদিকরা হলেন- দৈনিক পূর্বকোণের নিজস্ব প্রতিবেদক ইমরান বিন সবুর, দৈনিক পূর্বকোণের উপ-সম্পাদ রাজীব রাহুল, দৈনিক পূর্বদেশের উপ-সম্পাদক মীর রাতুল হাসান, দৈনিক পূর্বদেশের নিজস্ব প্রতিবেদক এম এ হোসাইন, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের নিজস্ব প্রতিবেদক ইফতেখার উদ্দিন। অনুষ্ঠানে মিডিয়া পার্টনার ছিল দৈনিক পূর্বদেশ।

-সংবাদ বিজ্ঞপ্তি।

মতামত