লোহাগাড়ায় আরও ২টি ইটভাটা গুড়িয়ে দিলো জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর

আবদুল আউয়াল জনি, সিটিজি ভয়েস টিভি:

চট্টগ্রামের লোহাগাড়ায় আবারও অভিযান চালিয়ে অবৈধ ২টি ইটভাটা ভেঙে গুড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের আভিযানিক দল। এসব ইটভাটার পরবর্তী কার্যক্রম বন্ধ রাখারও নির্দেশ দেওয়া হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিল্লুর রহমানের নেতৃত্বে উক্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযানে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের সহকারী পরিচালক মোঃ আফজালুর রহমান, ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন কর্মকর্তা, র‍্যাব-৭ পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী এবং র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিসের বিপুল সংখ্যক সদস্য অভিযানে উপস্থিত ছিলেন।

সোমবার (২২ মার্চ) বিকেল ৪টা পর্যন্ত চলা অভিযানে উপজেলার চরম্বা ইউনিয়নের বিবিরবিলা এলাকায় শাহ আলম কোম্পানীর মালিকানাধীন বিবিএম ব্রিকস এবং একই ইউনিয়নে আশিষ বাবুর মালিকানাধীন এমএমবি ব্রিকস সহ মোট ২টি ইটভাটায় অবৈধভাবে গড়ে ওঠা ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া পরিচালিত হওয়ার কারণে ভেঙে গুড়িয়ে দেওয়া হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিল্লুর রহমান জানান, হাইকোর্টের নির্দেশে অবৈধভাবে গড়ে উঠা ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া পরিচালিত সব ইটভাটায় ধারাবাহিকভাবে অভিযান পরিচালনা করা হবে।

মতামত