স্বাস্হ্যবিধি নিশ্চিত করতে লোহাগাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে স্বাস্হ্যবিধি নিশ্চিত করতে চট্টগ্রামের লোহাগাড়ায় কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ।

সোমবার (৫ এপ্রিল) সকালে উপজেলা সদরে বটতলী মোটর স্টেশনের বিভিন্ন মার্কেটে, কাঁচাবাজার ও পদুয়া তেওয়ারীহাট বাজারে গুলোতে স্বাস্হ্যবিধি নিশ্চিত করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান পরিচালনা করা হয়। এসময় জনসচেতনতামুলক মাস্ক বিতরণ এবং স্বাস্হ্যবিধি না মানায় মোট ৪ জনকে ৫ হাজার ৭`শ টাকা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ খোরশেদ আলম চৌধুরী।

এসময় সাথে ছিলেন লোহাগাড়া ট্রাফিক বিভাগের ইনচার্জ (ইন্সপেক্টর) স্নেহাংশু বিকাশ সরকার, লোহাগাড়া থানার এসআই সামশুদ্দৌহা, উপজেলা ভূমি অফিসের নাজির সমির বরণ চৌধুরী ও নয়ন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ খোরশেদ আলম চৌধুরী জানান, করোনা ভাইরাস প্রানঘাতি ভাইরাস। করোনে প্রাদুর্ভাব দিন দিন বৃদ্ধি পাওয়ায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে বিভিন্ন এলাকায় ইতিমধ্যে ৫ হাজার মাস্ক বিতরণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় আমরা আজকেও স্বাস্হ্যবিধি নিশ্চিত করতে সকলকে মাস্ক বিতরণ করছি,সরকারী নির্দেশনা মেনে চলতে সবাই অনুরোধ জানাচ্ছি। এসময় স্বাস্হ্যবিধি অমান্য করায় ৪জনকে ৫ হাজার ৭`শ টাকা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা আদায় করা হয়েছে বলেও তিনি জানান।

মতামত