করোনা থেকে বাঁচতে সতর্কতার বিকল্প নেই: অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকু

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস সংক্রমণের হাত থেকে বাঁচতে হলে সতর্কতা ও সচেতনতার কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন চট্টগ্রামের সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকু। করোনা সচেতনতায় শুক্রবার আধুনগর রশিদের ঘোনা আদর্শ পাড়া শাহ আখতারিয়া জামে মসজিদে জুমার নামাজের খুতবা পূর্ববর্তী বক্তব্যে এসব মন্তব্য করেন তিনি।

এসময় তিনি আরো বলেন, আল্লাহ তায়ালা পবিত্র কুরআনে বলেছেন যেকোনো মহামারী এলাকা থেকে দুরে থাকতে, আল্লাহ তায়ালা অবশ্যই আমাদের হেফাজত করবেন তবে নিজেকে নিরাপদে রাখার দায়িত্ব নিজের, পরিস্কার পরিচ্ছন্নতার কথা সকল ধর্মে বলা হয়েছে, সরকারের নির্দেশনা মেনে মাস্ক পড়া এবং সামাজিক দুরত্ব মেনে চলতে হবে। অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকুর ব্যাক্তিগত তহবিল থেকে মুসল্লীদের মাঝে মাস্ক বিতরণ বিতরণ করা হয়, মসজিদে পবিত্র কুরআন শরীফ প্রদান করা হয় এবং মাদ্রাসার কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

নামাজ শেষে আধুনগর রশিদের ঘোনা আদর্শ পাড়া শাহ আখতারিয়া জামে মসজিদের ফোরকানিয়া মাদ্রাসা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন জাকারিয়া রহমান জিকু।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ রফিকুজ্জামান, এশিয়ান টেলিভিশনের চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রতিনিধি আবদুল আউয়াল জনি, লোহাগাড়া সামাজিক ব্যাধি প্রতিরোধ ফোরামের সাধারণ সম্পাদক ও লোহাগাড়া প্রেসক্লাবের আহবায়ক প্রভাষক ইব্রাহিম খলিল, মানবাধিকার কমিশন চট্টগ্রাম দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক হামিদুর রহমান, সাংবাদিক এরশাদ হোসেন, সাংবাদিক রিদওয়ানুল হক, সাংবাদিক কায়সার হামিদ তুষার, সাংবাদিক শাহজাদা মিনহাজ, গণমাধ্যমকর্মী মোহাম্মদ আলাউদ্দিন সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মতামত