৫০ অ্যাম্বুল্যান্স নিয়ে ভারতে যেতে চান পাকিস্তানের স্বেচ্ছাসেবী সংগঠন

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

ভারতে চলছে মানবতার মহাসংকট। নভেল করোনাভাইরাস কোভিড-১৯ সব রেকর্ড ছাড়িয়ে ভারতে সর্বোচ্চ হারে সংক্রমিত হচ্ছে, প্রতিদিন ভাঙছে মৃত্যুর রেকর্ড। ভয়াবহ এই পরিস্থিতিতে ভারতের পাশে দাঁড়ানোর কথা জানিয়েছেন তাদের প্রতিবেশী দেশ পাকিস্তান।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক খবরে বলা হয়েছে, পাকিস্তানের একটি স্বেচ্ছাসেবী সংগঠন ‘এধি ফাউন্ডেশন’ ভারতের এই সংকটময় পরস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার প্রস্তাব দিয়েছে। প্রকাশিত সংবাদে বলা হয়, সংগঠনটির সভাপতি ফইজল এধি শুক্রবার, ২৩ এপ্রিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একটি চিঠি পাঠিয়েছেন।

সেই চিঠিতে তিনি এই মুহূর্তের ভারতের পাশে থাকার প্রস্তাব জানিয়েছে। বলেছেন, প্রধানমন্ত্রীর অনুমতি নিয়ে তারা তাদের স্বেচ্ছাসেবী ও ৫০টি অ্যাম্বুল্যান্স নিয়ে ভারতে আসতে চান। গোটা দলকে নেতৃত্ব দেবেন তিনিই।

চিঠিতে ফইজল এধি লিখেছেন, ‘ভারতে অতিমারীর যে ভয়ঙ্কর প্রভাব পড়েছে সেকথা জেনে আমরা অত্যন্ত দুঃখিত। বহু মানুষ কষ্ট পাচ্ছেন। এই পরিস্থিতিতে আমরা ৫০টি অ্যাম্বুল্যান্স-সহ আমাদের সংগঠনের তরফে আপনাদের সাহায্য করতে চাই।’

সেই সঙ্গে চিঠিতে তিনি স্পষ্ট করে দিয়েছেন, কেবল ভারতে প্রবেশ করার অনুমতিটুকু ছাড়া আর কোনও রকম সাহায্য তাঁদের সংগঠন চাইছে না। তিনি লিখেছেন, ‘আমাদের দলের জন্য প্রয়োজনীয় খাদ্য, জ্বালানি ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী সবের ব্যবস্থাই আমরা করব। আমাদের কেবল আপনার অনুমতি ও স্থানীয় পুলিশ প্রশাসনের সাহায্যটুকু প্রয়োজন।’

কেবল এধি ফাউন্ডেশনই নয়, কার্যত পুরো পাকিস্তানই ভারতের পাশে থাকার বার্তা দিচ্ছে। পাকিস্তানের টুইটারে এখন সবাই পোস্ট করছেন #IndiaNeedsOxygen।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকেও অনেকে প্রস্তাব জানিয়েছেন ভারতকে প্রয়োজনীয় সাহায্য করার জন্য।

 

 

মতামত