বাধা কাটল বাহরাইনে বাংলাদেশিদের যাতায়াতে, ফ্লাইট চলবে

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

বাংলাদেশের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ ফ্লাইট বাতিলের তালিকা থেকে বাহরাইনকে বাদ দিয়েছে। এর ফলে, বাহরাইন থেকে বাংলাদেশ কিংবা বাংলাদেশ থেকে বাহরাইনে ফ্লাইট চলাচলে আর কোনো বাধা থাকল না।

সোমবার (৫ জুলাই) বাহরাইনের বাংলাদেশ দূতাবাস এক বার্তায় এ তথ্য জানায়। এতে বলা হয়, দূতাবাসের বিশেষ অনুরোধের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ ফ্লাইট সাসপেনশন লিস্ট থেকে বাহরাইনের নাম প্রত্যাহার করেছে।

৫ জুলাই জারিকৃত এ সার্কুলারে বাহরাইনের নাম গ্রুপ-সিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। সে অনুযায়ী, বাহরাইন থেকে বাংলাদেশ কিংবা বাংলাদেশ থেকে বাহারইনে ফ্লাইট চলাচলের আর কোনো বাধা নেই।

দূতাবাসের বার্তায় উল্লেখ করা হয়, বাহরাইন থেকে বাংলাদেশ ভ্রমণকারীদের ক্ষেত্রে ইনস্টিটিউশনাল কোয়ারেন্টাইনের বদলে ১৪ দিনের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনের অনুমতি দেওয়া হয়েছে। তবে প্রত্যেক ভ্রমণকারীকে অবশ্যই করোনাভাইরাসের পিসিআরভিত্তিক নেগেটিভ সার্টিফিকেট দাখিল করতে হবে।

এয়ারপোর্টে পৌঁছানোর পর কোনো ধরনের উপসর্গ দেখা গেলে সেক্ষেত্রে পরীক্ষাপূর্বক তাকে অবশ্যই ইনস্টিটিউশনাল কোয়ারেন্টাইনে থাকতে হবে। একইসঙ্গে ভ্রমণের ক্ষেত্রে করোনাভাইরাস সংক্রান্ত শর্ত ও নির্দেশাবলী আগের মতোই বহাল থাকবে। বাংলাদেশ থেকে বাহরাইনে আসার ক্ষেত্রে বাহরাইন সরকার প্রদত্ত কোয়ারেন্টাইন ও স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশনা অনুসরণ করতে হবে।

মতামত