যাত্রী পরিবহন করতে নামসর্বস্ব পত্রিকার স্টিকার লাগিয়ে, র‌্যাবের হাতে আটক

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

সাংবাদিক পরিচয় দিয়ে নামসর্বস্ব পত্রিকার স্টিকার লাগিয়ে যাত্রী পরিবহনের সময় ভুয়া তিন সাংবাদিককে আটক করেছে র‌্যাব-৭ এর সদস্যরা।

সোমবার (৫ জুলাই) দুপুরে নগরের টাইগারপাস মোড় এলাকা থেকে তাদের আটক করা হয়।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক নুরুল আবছার সাংবাদিকদের বলেন, সোমবার সকালে টাইগারপাস মোড়ে র‌্যাবের চেকপোস্ট বসানো হয়। এসময় মোটরসাইকেলের সামনে প্রেসের স্টিকার লাগিয়ে ভাড়ায় যাত্রী পরিবহনের সময় ৩ জনকে আটক করা হয়।

তিনি বলেন, ঘটনাস্থলে সংবাদ সংগ্রহ করতে আসা বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক ও সাংবাদিক নেতাদের সঙ্গে কথা হলে তারা এই তিনজনকে সাংবাদিক নামধারী হিসেবে চিহ্নিত করেন। পরে যাত্রী পরিবহনের অভিযোগে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, চলমান লকডাউনে সাংবাদিক পরিচয় দিয়ে কতিপয় ব্যক্তি মোটরসাইকেল, মাইক্রোবাস ও অটোরিকশায় যাত্রী পরিবহন করছে। কেউ কেউ অহেতুক ঘুরে বেড়াচ্ছে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ এড়াতে তারা এসব পরিবহনের সামনে প্রেস বা পত্রিকার ভুয়া স্টিকার লাগিয়ে রেখেছে। এমন একজন দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার পরিচয় দিয়ে, মোটরসাইকেলে স্টিকার লাগিয়ে যাত্রী পরিবহন করছিল। তার গলায় ঝুলানো পরিচয়পত্র দেখে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে থাকা সাংবাদিকদের কাছে ওই ব্যক্তি সম্পর্কে জানতে চান। পাশাপাশি বিভিন্ন প্রশ্ন করা হলে ওই ব্যক্তি সদুত্তর দিতে পারেননি।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের টিভি ইউনিটের চীফ মাসুদুল হক বলেন, নগরে নামসর্বস্ব গণমাধ্যমের স্টিকার লাগিয়ে মোটরসাইকেল ও গাড়ি দাপিয়ে বেড়াচ্ছে। নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে কিছু ব্যক্তি বিভিন্ন অপরাধ করছে। মোটরসাইকেলে ভুয়া পত্রিকার স্টিকার লাগিয়ে যাত্রী পরিবহনের সময় সোমবার (৫ জুলাই) টাইগারপাস মোড়ে ৩ জনকে আটক করে র‌্যাব। গণমাধ্যমকর্মী পরিচয় দিয়ে নগরে প্রতিদিন এমন ঘটনা ঘটছে। আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ, কেউ ভুয়া সাংবাদিক প্রমাণিত হলে তাদের আইনের আওতায় আনা হোক।

মতামত