লোহাগাড়ায় ইঞ্জিনিয়ারিং ওয়ার্ল্ড বিল্ডিং ডিজাইন এন্ড কনসালটেন্টের উদ্বোধন

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

লোহাগাড়ায় ইঞ্জিনিয়ারিং ওয়ার্ল্ড বিল্ডিং ডিজাইন এন্ড কনসালটেন্টের উদ্বোধন করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় উপজেলা সদরের বটতলী মোটর স্টেশনের একটি হোটেলের হলরুমে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিষ্ঠানের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ মামুন উদ্দিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন চুনতী হামিম একাডেমির চেয়ারম্যান শাহজাদা আবুল কালাম ইবনে দিনার নাজাত।

এসময় বক্তব্য রাখেন কনফিডেন্সে সিমেন্ট চট্টগ্রাম দক্ষিণ জেলার এসিস্ট্যান্ট ম্যানেজার আবুল আজম চৌধুরী, ডায়মন্ড সিমেন্ট গ্রুপের লোহাগাড়া শাখার ইনচার্জ মোঃ আব্দুর রহমান, বিএসআরএম স্টীল লিঃ এর রিজিওনাল ম্যানেজার নজরুল ইসলাম, এজে চৌধুরী এন্ড কোম্পানি লিঃ এর চেয়ারম্যান আখতারুজ্জামান চৌধুরী, লোহাগাড়া প্রেসক্লাবের সভাপতি আবদুল আউয়াল জনি, লোহাগাড়া প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক ও দৈনিক যুগান্তর লোহাগাড়া প্রতিনিধি এম হোসাইন মেহেদী, লোহাগাড়া নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি ইয়াকুব প্রমুখ ।

এই সময় আরো উপস্থিত ছিলেন লোহাগাড়া নিউজ ২৪.কম প্রকাশক মারুফ খান, দৈনিক সূর্যোদয় চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রতিনিধি আবুল কালাম আজাদ, দ্যা বাংলাদেশ টুডে লোহাগাড়া প্রতিনিধি কাইছার হামিদ তুষার, দৈনিক অগ্রসর লোহাগাড়া প্রতিনিধি মাষ্টার রাসেল মাহমুদ প্রমুখ।

উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ারিং ওয়ার্ল্ড বিল্ডিং ডিজাইন এন্ড কনসালটেন্ট এর সহকারী পরিচালক নুরুল ইসলাম নাহিদ। উপ-সহকারী প্রকৌশলী – ফয়সাল করিম জিহাদ (সিভিল)। উপ-সহকারী প্রকৌশলী – আব্দুল হালিম ( সিভিল)।

অনুষ্ঠানে বক্তারা বলেন আধুনিক ব্যবসায়ী,ও প্রবাসী অধ্যুষিত লোহাগাড়া উপজেলায় বহু ভবন এবং বাড়ী ঘর গড়ে উঠেছে । সঠিক মতাে এসব বাড়ী ঘরের নকশা এবং ডিজাইন ইঞ্জিনিয়ার দ্বারা নির্মাণ করায় অনেক সময় আর্থিক ভাবে ক্ষয়ক্ষতির সম্মুখীন হন বিল্ডিং, বাড়ী ঘরের মালিকরা । ইঞ্জিনিয়ারিং ওয়ার্ল্ড বিল্ডিং ডিজাইন এন্ড কনসালটেন্ট লোহাগাড়ায় উদ্বোধন এর মাধ্যমে এলাকার মানুষ তাদের বাড়ীঘর ব্যবসা প্রতিষ্ঠান সঠিক ভাবে গড়ে তুলতে পারবেন ।

প্রতিষ্ঠানের সিইও মামুন বলেন, আমি এই প্রতিষ্ঠান শুরু করেছি শুধু জনগণের সেবা করার জন্য। একজন লোক কোটি টাকা দিয়ে বাড়ি নির্মাণ করে কিন্ত প্লানিং ঠিক না থাকার কারণে অল্প সময়ের মধ্যে বিল্ডিং ভেঙে যায়। তাই এলাকার জনগণ সে ক্ষতির সম্মুখীন থেকে পরিত্রাণ পায়। সেই জন্য আমি লোহাগাড়ায় অফিস করছি। তিনি আরো বলেন, আপনারা বিল্ডিং নির্মাণের ক্ষেত্রে যে কোন সময় যে কোন ধরনের পরামর্শ ও সহযোগিতা চাইলে আমি দিয়ে যাব। সবসময় পাশে থেকে সুন্দর ও টেকসই যুক্ত বাড়ি নির্মাণ বদ্ধপরিকর।

উদ্বোধনী অনুষ্ঠানে দেড় শতাধিক নির্মাণ শ্রমিক উপস্থিত ছিলেন। পরে রাফেল ড্র এর মাধ্যমে নির্মাণ শ্রমিকদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

মতামত