শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে শেখ রাসেল এর জন্মবার্ষিকী উদযাপন

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফরহাদাবাদস্থ শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর ৫৭তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে মাসব্যাপী নানা কর্মসূচির সমাপনী দিন তথা মঙ্গলবার (২৬ অক্টোবর’২০২১) কেন্দ্র মিলনায়তনে বৈচিত্রময় অনুষ্ঠানমালার আয়োজনে ছিল মিলাদ ও দোয়া মাহফিল, বেলুন ও পায়রা উড্ডয়ন, বৃক্ষরোপণ, দেয়ালিকা উন্মোচন, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, নাটিকা সঞ্চালন, আলোচনা সভা, পুরস্কার বিতরণ, কেক কাটা ও নিবাসী শিশুদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন।

হাটহাজারী উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মো: শাহিদুল আলম এর সভাপতিত্বে এবং উপপ্রকল্প পরিচালক জেসমিন আকতার এর নান্দনিক সঞ্চালনায় অনুষ্ঠিত নানা আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক নুসরাত সুলতানা ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরহাদাবাদ সরকারি শিশু পরিবার (বালক) এর উপ-তত্ত্বাবধায়ক মোহাম্মদ আলমগীর এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

বেলুন ও পায়রা উড্ডয়ন এর মধ্যে দিয়ে প্রধান অতিথি সমাপনী দিনের অনুষ্ঠানমালার সূচনা করেন। অত:পর প্রধান অতিথি নুসরাত সুলতানা এবং উপজেলা নির্বাহী অফিসার মো: শাহিদুল আলম শেখ রাসেল দিবস’২০২১ আয়োজনের বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নেন এবং শিশুদের তৈরিকৃত ‘আলোকবর্তিকা’ শিরোনামে দেয়ালিকার তৃতীয় সংখ্যা উন্মোচন করেন। এরপরে কেন্দ্র মিলনায়তনে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ শেখ রাসেল এর ৫৭তম জন্মবার্ষিকী উপলক্ষে ১২ পাউন্ড ওজনের কেক কাটেন এবং শিশুদের খাওয়ান এ সময় শিশুদের কন্ঠে ধ্বনিত হয়,“ফুলে ফুলে সেজেছে ভুবন, রঙে রঙে রাখিয়েছি মন। আজ সে খুশির দিন। জন্মদিন,শুভ জন্মদিন, শেখ রাসেল তোমার জন্মদিন…”।

অনুষ্ঠানে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ শোকাবহ চিত্তে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর জীবনী নিয়ে আলোকপাত করেন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার ক্ষেত্রে শিশুদের বহুমুখী প্রতিভার বিকাশ এর গুরুত্ব তুলে ধরেন। অনুষ্ঠানের শেষভাগে কেন্দ্রের শিশুদের পরিবেশিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আমন্ত্রিত অতিথিবৃন্দসহ উপস্থিত সকলেই বিমুগ্ধচিত্তে উপভোগ করেন। অত:পর রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ। পরিশেষে, অনুষ্ঠানের প্রধান অতিথি এবং সভাপতির হাতে কেন্দ্রের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক তুলে দেন কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ। এছাড়াও শেখ রাসেল এর ৫৭তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে নিবাসীদের মাঝে দিনব্যাপী উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

 

মতামত