লোহাগাড়ার ৬ ইউপি নির্বাচনে নৌকা প্রতিকে ৩ নতুন মুখ: নেতাকর্মীরা উচ্ছ্বসিত

আবদুল আউয়াল জনি, সিটিজি ভয়েস টিভি:

বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড চতুর্থ ধাপে অনুষ্ঠিতব্য চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত করেছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) রাত সাড়ে ১১ টার দিকে বাংলাদেশ আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তালিকা ঘোষণা করা হয়।

উপজেলার ৬ ইউনিয়নে নৌকা প্রতীক পেয়েছেন বড়হাতিয়া ইউনিয়নে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া, চুনতি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান জয়নাল আবেদীন জনু কোম্পানি, পুটিবিলা ইউনিয়নে আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বীর মুক্তিযোদ্ধার সন্তান জাহাঙ্গীর হোসেন মানিক, পদুয়া ইউনিয়নে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মোঃ হারুন অর রশিদ, চরম্বা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মাস্টার শফিকুর রহমান, কলাউজান ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান এম এ ওয়াহেদ ।

প্রসঙ্গত, আগামী ২৬শে ডিসেম্বর এসব ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়ন জমা দেয়ার শেষ তারিখ ২৫ নভেম্বর। বাছাই ২৯ নভেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর। এবং অন্যান্য প্রার্থীদের প্রতিক বরাদ্দ দেয়া হবে ৭ ডিসেম্বর।

৬ ইউনিয়নের মধ্যে ৩টি ইউনিয়নেই নতুন ও অপেক্ষাকৃত তরুণ নেতৃত্বের হাতে তুলে দেওয়া হয়েছে নৌকা প্রতিক। বড়হাতিয়া ইউনিয়নে দক্ষিণ জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া, পুটিবিলায় ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বীর মুক্তিযোদ্ধার সন্তান জাহাঙ্গীর হোসেন মানিক, পদুয়া ইউনিয়নে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মোঃ হারুন অর রশিদ নৌকা প্রতিকে আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন। তরুণ নেতৃত্বের হাতে নৌকা প্রতিক তুলে দেওয়ায় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উচ্ছ্বসিত।

উচ্ছাস প্রকাশ করে উপজেলা সেচ্ছাসেবকলীগ সভাপতি রিদুয়ানুল হক সুজন বলেন, তরুণ নেতৃত্বের হাতে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় প্রতীক নৌকা মনোনয়ন প্রদান করায় নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। পদুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে লোহাগাড়া উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ মনোনিত প্রার্থী, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সহ সভাপতি হারুনর রশীদ কে দলীয় প্রতীক নৌকা মনোনয়ন প্রদান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অগাধ শ্রদ্ধা এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি। লোহাগাড়া উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এই সম্মান এবং মূল্যায়নের যথাযথ মর্যাদা রক্ষার জন্য বদ্ধপরিকর।

লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সম্পাদক সালাউদ্দিন হীরু বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তরুণ ও যোগ্য নেতৃত্বের হাতে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় প্রতীক নৌকা তুলে দিয়ে সমাজ পরিবর্তনের উদ্যোগ নিয়েছেন তারই প্রতিফলন ঘটেছে ৬ ইউপির ৩ টিতেই সৎ, মেধাবী ও তরুণদের দেওয়া হয়েছে নৌকা প্রতিক। বড়হাতিয়া ইউনিয়ন পরিষদে দীর্ঘ ২০/২২ বছর যাবৎ আমাদের কোন প্রার্থী বিজয়ী হতে পারেনি এবার সৎ যোগ্য ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ তৃনমুল থেকে উঠে আসা সকলের প্রিয় দক্ষিণ জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়াকে মনোনয়ন দেওয়ার মাধ্যমে বিজয়ের পথে আমরা একধাপ এগিয়ে গেছি।

তিনি বলেন, পুটিবিলায় ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বীর মুক্তিযোদ্ধার সন্তান জাহাঙ্গীর হোসেন মানিক একজন সৎ যোগ্য পরিচ্ছন্ন ও জনপ্রিয় ব্যক্তি হিসেবে পরিচিত এবং এলাকায় তার প্রচুর জনসমর্থন রয়েছে, বিভিন্ন গোয়েন্দা সংস্থার পাঠানো তথ্য যাচাই-বাছাই করেই তাকে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি নৌকা প্রতিকে মনোনয়ন দিয়েছেন।

তিনি আরো বলেন, পদুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে গতবার আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছিলেন, এবার লোহাগাড়া উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ মনোনিত প্রার্থী উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সহ সভাপতি হারুনর রশীদকে নৌকা প্রতিকে মনোনয়ন দেওয়ার মাধ্যমে পরিচ্ছন্ন রাজনীতির সাথে তারুণ্যের শক্তির সংমিশ্রণ ঘটেছে ফলে এসব ইউনিয়নে আমাদের প্রার্থীরা বিজয়ী আসবেন এমনটা আমাদের বিশ্বাস, ৬ ইউনিয়নের সকল প্রার্থীদের বিজয় সুনিশ্চিত করতে আমরা কাজ করে যাব।

মতামত