গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে বলেই দেশে উন্নয়ন হচ্ছে: ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া

সিটিজি ভয়েস টিভি ডেস্কঃ

বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন, বাংলাদেশ এগিয়ে যাক, সেটা বিএনপি-জামায়াত চায় না। তারা সব সময় ষড়যন্ত্র করে। তারা দেশের উন্নয়ন অগ্রযাত্রা বাধাগ্রস্ত করতে চায়। কিন্তু আওয়ামী লীগ জনগনের দল বলে কোন ষড়যন্ত্র করে ঠিকতে পারেনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে বলেই উন্নয়ন হচ্ছে। উন্নয়নের যাত্রা অব্যাহত রাখতে হলে সরকারের ধারাবিকতা থাকা প্রয়োজন। আজ দুপুরে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি একথা বলেন।
সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট কেএম হোসেন আলী হাসানের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি তার রাজধানীর সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে একথা বলেন।


সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সামাদ তালুকদারের পরিচালনায় সম্মেলনে উপস্থিত আছেন প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, কেন্দ্রীয় সদস্য আক্তার জাহান, মেরিনা জামান কল্পনা সহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও স্থানীয় সংসদ সদস্যগণ।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, বাংলাদেশ এমন একটি রাজনৈতিক দল। বাঙালীরা আজ যা কিছু পেয়েছেন।

সব কিছু এই আওয়ামী লীগের হাত ধরে এসেছে। দেশের গণতন্ত্র রক্ষায় আওয়ামী লীগের নেতাকর্মীরা জীবন দিয়েছেন। সিরাজগঞ্জসহ সারাদেশে উন্নয়ন চিত্র তুলে ধরে তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ উন্নয়ন হচ্ছে। বাংলাদেশ আজ বিশ্বাসে বুকে মাথা উচু করে দাঁড়িয়েছে। কিন্তু এই দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে।
এই ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। এই ষড়যন্ত্রকারী কারা? যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে হত্যার রাজনীতি জায়েজ করেছিল। এই ষড়যন্ত্রকারী করা! যারা বঙ্গবন্ধুকে ১৫ আগস্ট হত্যা করেছিল। এই ষড়যন্ত্র কারা! এরা দুর্নীতির মধ্যে দিয়ে বাংলাদেশকে চাম্পিয়ান করেছিল। এরাই ষড়যন্ত্রকারী। এদের হাতে বাংলাদেশ সংবিধান ও গণতন্ত্র নিরাপদ নয়।

নির্বাচন কমিশন গঠনে বিএনপির নেতাদের সমালোচনার জবাবে বিপ্লব বড়ুয়া বলেন, এই বিএনপিই চেয়েছিল নির্বাচন কমিশন আইন হোক। জননেত্রী শেখ হাসিনা উদ্যোগ নিয়ে কমিশব আইন গঠন করেছেন। এখন এই বিএনপিই নবগঠিত কমিটি নিয়ে সমালোচনা করেন। মুলত এরা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র লিপ্ত, দেশের জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র লিপ্ত। তারা চায় খুনি তারেক জিয়াকে রাষ্ট্রীয় ক্ষমতায় বসিয়ে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় বাধা গ্রস্ত করা।

মতামত