শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে ঐতিহাসিক ৭ মার্চ দিবসের নানা কর্মসূচি

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদফতর পরিচালিত চট্টগ্রাম শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যেদিয়ে ঐতিহাসিক ৭ মার্চ দিবস ’২০২২ উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে গত ৭ মার্চ রোজ সোমবার সকাল ৮:০০ টায় উপপ্রকল্প পরিচালক জেসমিন আকতার এর সার্বিক তত্ত্বাবধানে কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং নিবাসী শিশুদের অংশগ্রহণে কেন্দ্র প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করা হয়। অতঃপর সকাল ১০:০০ টায় “বঙ্গবন্ধুর ৭ মার্চ এর ভাষণ” শিরোনামে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।


সকাল ১১:৩০ টায় কেন্দ্রের নিবাসী শিশুদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে অনুষ্ঠিত হয় ৭ মার্চ ‘১৯৭১ -এ বঙ্গবন্ধু প্রদত্ত ভাষণ নির্ভর ভাষণ প্রতিযোগিতা। দিবসের কর্মসূচির দ্বিতীয় পর্বে তথা বিকাল ৩:৩০ টায় কেন্দ্র মিলনায়তনে বঙ্গবন্ধু এবং তাঁর শহীদ পরিবারবর্গের রূহের শান্তি কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত দোয়া মাহফিল পরিচালনা করেন চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার ১নং ফরহাদাবাদ ইউনিয়ন জামে মসজিদের ইমাম হাফেজ মোঃ সরওয়ার ফরহাদ। বিকাল ৪:০০ টায় আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও শিশুতোষ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ফিজিক্যাল ইন্সট্রাক্টর গমন কান্তি দে’র সঞ্চালনায় অনুষ্ঠানে কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ বক্তব্য রাখেন।আলোচনায় বক্তাবৃন্দ ঐতিহাসিক ৭ মার্চ এর পটভূমির স্মৃতিচারণ করেন এবং দিবসটির তাৎপর্য সম্পর্কে শিশুদের মাঝে ধারণা দেন। আলোচনা সভা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং ভাষণ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

সন্ধ্যায় নিবাসী শিশুদের পরিবেশিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থিত সকলেই বিমুগ্ধ চিত্তে উপভোগ করেন। এছাড়াও দিবসটি উপলক্ষে নিবাসীদের মাঝে মিলাদের তবারক ও বিশেষ উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

মতামত