বিজিবি মহাপরিচালকের পক্ষে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ-এর সমাধীস্থলে পুষ্পস্তবক অর্পণ

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ, এসপিপি, এনএসডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি এর পক্ষে ২৬ মার্চ ২০২২ বিজিবি’র কাপ্তাই ব্যাটালিয়ন (৪১ বিজিবি) এর সার্বিক তত্বাবধানে
রাঙ্গামাটির নানিয়ারচরে শহীদ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফ-এর সমাধীস্থলে পুস্পস্তবক অর্পণ করেন বিজিবি রাঙ্গামাটি সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ তরিকুল ইসলাম, পিবিজিএমএস, পিএসসি।

এসময় বিজিবি’র একটি সুসজ্জিত ও চৌকষ দল গার্ড অব অনার প্রদান করে। বিউগলের সুমধুর ধ্বনিতে উপস্থিত সকলে শ্রদ্ধাভরে স্মরণ করে জাতির এই সূর্য সন্তানকে। এরপর এক এক করে ঢাকা হতে আসা বিভিন্ন শ্রেণী-পেশার দর্শনার্থীরা সমাধীস্থলে পুস্পস্তবক অর্পণ করেন।

উল্লেখ্য, ১৯৭১ সালে এই সমাধীস্থলেই ছিল সেই এমজি ব্যাংকার যেখান থেকে শহীদ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফ মৃত্যুর পূর্বমুহুর্ত পর্যন্ত শত্রুর উপর অবিরাম গুলি চালিয়ে শুধু মুক্তিবাহিনীদের জীবন রক্ষাই করেননি, ডুবিয়ে দিয়েছিলেন শত্রুর বেশ কয়েকটি গানবোট। শত্রুর হাজারো গুলি আর অসংখ্য মর্টারের গোলা তাকে পিছু হটাতে পারেনি। সেদিন শত্রুর ৮২ মিলিমিটার মর্টার গোলার আঘাতে এখানে ব্যাংকারের মধ্যে ছিন্ন ভিন্ন হয়ে যাওয়া রউফকে সমাহিত করেছিল সহযোগী মুক্তিযোদ্ধারা ।

কাপ্তাই ব্যাটালিয়ন (৪১ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল সাব্বির আহমেদ এর সার্বিক তত্ত্বাবধানে সমগ্র অনুষ্ঠানটি অত্যন্ত ভাবগাম্ভীর্যের সাথে পালিত হয়। আগত সকলে আরো বড় পরিসরে এই অনুষ্ঠান করার জন্য বিজিবি কর্তৃপক্ষকে অনুরোধ করেন।

মতামত