জ্যোতির্ময় বঙ্গবন্ধুর পরশে বাঙালি জাতি ধন্য হয়েছিল: শিক্ষা উপমন্ত্রী নওফেল

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, বাঙালির আস্থা-ভালোবাসা এবং ভরসার আশ্রয়স্থলের সন্ধান মিলেছিলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতা ঘোষণার মধ্য দিয়ে। বিষাদময়তা থেকে পরাধীন বাঙালি জাতিকে মুক্ত করার মানসে এই অঞ্চল জ্যোতির্ময় বঙ্গবন্ধুর পরশে ধন্য হয়েছিল, আলোকিত হয়েছিল।

তিনি বলেন, নিষ্পেষিত-নির্যাতিত-শোষিত মানুষের আহাজারিতে লুকানো সুপ্ত মনোবেদনা এবং মনের গহিনে অধিকারবঞ্চিতের অসহ্য যন্ত্রণা থেকে মুক্তি পেতে সাধারণ মানুষের কামনা দীর্ঘায়িত হলেও অবহেলিত বাঙালির কামনা পূরণে স্বাধীনতাত্তোর বাংলাদেশে শান্তি প্রতিষ্ঠিত হয়নি ।

রবিবার (২৭ ডিসেম্বর) বিকেলে চট্টগ্রাম মহানগরীর বায়েজীদ থানাধীন পাঁচলাইশ ৩ নং ওয়ার্ডের হাজীপাড়ায় তাহের নাহার ফাউন্ডেশনের ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল এসব কথা বলেন।

তিনি বলেন, ৭৫ পরবর্তী বাংলাদেশে শক্ত মেরুদণ্ডের কোনো নেতৃত্ব খুঁজে পাওয়া যায়নি! অবশেষে বাঙালির আস্থা-ভালোবাসা এবং ভরসার আশ্রয়স্থলের সন্ধান মিললো বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার নেতৃত্বে আসার মধ্য দিয়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্যারিশমাটিক নেতৃত্ব আজ বাঙালি জাতি বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়ে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে।

মানবতাবাদী সংগঠন আলহাজ্ব তাহের নাহার ফাউন্ডেশনের উদ্যােগে স্থানীয় ৫০০ শতাধিক দরিদ্র মানুষের মাঝে আসন্ন রমজান উপলক্ষে ইফতার সামগ্রী বিতরন করা হয়েছে।। মাসব্যাপী চলমান এ কর্মসূচীর দ্বিতীয় দিনে ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ এমরানের সভাপতিত্বে উক্ত উপহার সামগ্রী বিতরন অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা উপমন্ত্রী ব্যরিষ্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।

প্রধান অতিথি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল আরো বলেন, তাহের নাহার ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ ইমরান সত্যিকার অর্থে একজন বঙ্গবন্ধুর আদর্শিক কর্মী, উনার মত অন্যদেরও মানুষের সেবায় এগিয়ে আসা উচিত।

তাহের নাহার ফাউন্ডেশনের এমন মানবিক উদ্যোগ সমাজের জন্য দৃষ্টান্ত উল্লেখ করে মহানগর যুবলীগের আহবায়ক মহিউদ্দিন বাচ্চু বলেন, তাহের নাহার ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ ইমরানের মত মানবিক মানুষ আমাদের জন্য সম্পদ।

ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ৩নং পাঁচলাইশ ওয়ার্ডের কাউন্সিলর শফিকুল ইসলাম, মহানগর যুবলীগের আহবায়ক মহিউদ্দিন বাচ্চু,পাঁচলাইশ ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুস শাকুর ফারুকী, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের বোর্ড সদস্য এডভোকেট জিনাত সোহানা চৌধুরী, কফিল উদ্দিন, আওয়ামী লীগ নেতা জানে আলম নন্না, বখতিয়ার মেম্বার, আব্দুল্লাহ্ আল মামুন, মোঃ ইয়ুকুব, নুরুল আবছার, যুবলীগ নেতা মো: ফারুখ, ছাত্রলীগ নেতা সাজ্জাদ হোসেন সাকিব, হাসান প্রমুখ।

উল্লেখ, বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন তাহের নাহার ফাউন্ডেশনের উদ্যোগে পবিত্র রমজান উপলক্ষে দুঃস্থ মানুষের মাঝে মাসব্যাপী ইফতার সামগ্রী বিতরনের প্রথম দিনে ওয়াজেদিয়া চৌরাস্তার মোড়ে তিনশ পরিবারের মাঝে ১০ কেজি করে খাদ্র সামগ্রী বিতরণ করা হয়েছে। সংগঠনটি ইতিমধ্যে চট্টগ্রামে নিজস্ব অর্থায়নে সাড়ে চারশো দুঃস্থ মানুষকে ঘর নির্মান করে দিয়েছে। পবিত্র রমজান উপলক্ষে নগরীর বিভিন্ন এলাকায় মাসব্যাপী খাদ্য সামগ্রী বিতরণ করবে তাহের নাহার ফাউন্ডেশন।

মতামত