বর্ণাঢ্য আয়োজনে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে মহান স্বাধীনতা দিবস পালিত

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

যথাযোগ্য মর্যাদায় বর্ণাঢ্য নানা আয়োজনে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফরহাদাবাদস্থ শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের উদ্যোগে ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’ ২০২২ উদযাপন করা হয়েছে।

মহান স্বাধীনতা দিবসের নানা কর্মসূচি পালনের ধারাবাহিকতায় (২৬ মার্চ ) রোজ শনিবার সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন এবং শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়।

কেন্দ্রের শতাধিক নিবাসী শিশু হাটহাজারী উপজেলা প্রশাসন আয়োজিত কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় স্থান অর্জনের গৌরব লাভ করে।

বিকেলে কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারি ও নিবাসী শিশুদের অংশগ্রহণে ফরহাদাবাদ জামে মসজিদের ইমাম হাফেজ মোঃ সরওয়ার ফরহাদ এর পরিচালনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এছাড়াও কেন্দ্র মিলনায়তনে নিবাসী শিশুদের অংশগ্রহণে দেশাত্নবোধক গান প্রতিযোগিতা ও সাধারণ নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উপপ্রকল্প পরিচালক জেসমিন আকতার এর সভাপতিত্বে এবং ফিজিক্যাল ইন্সট্রাক্টর গমন কান্তি দে এর সঞ্চালনায় পবিত্র কোরআন তেলাওয়াত এর মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে আলোচনা সভায় বক্তারা ২৬মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এর তাৎপর্য ও পটভূমি তুলে ধরেন। এরপরেই শিশুদের পরিবেশিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থিত সকলেই বিমুগ্ধচিত্তে উপভোগ করেন।

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের সভাপতি। এছাড়াও দিবসটি উপলক্ষে ভবন আলোকসজ্জাসহ নিবাসী শিশুদের মাঝে বিশেষ উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

মতামত