লোহাগাড়া প্রবাসী সমিতির উপদেষ্টা আবদুস সালাম কোম্পানি মৃত্যুতে শোকসভা

খলিল চৌধুরী, সৌদি আরব প্রতিনিধি-

 

লোহাগাড়া প্রবাসী সমিতি-সৌদিআরব উপদেষ্টা ও জেদ্দা আওয়ামী ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি প্রবীণ রেমিট্যান্স যোদ্ধা আবদুস সালাম কোম্পানি মৃত্যুতে লোহাগাড়া প্রবাসী সমিতি-সৌদিআর উদ্যোগে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

পবিত্র মক্কা নগরীর একটি হোটেলের হল রুমে লোহাগাড়া প্রবাসী সমিতি-সৌদিআরব সভাপতি মুহাম্মদ লোকমান হাকিমের সভাপতিত্বে সংগঠনের দপ্তর সম্পাদক মুহাম্মদ সাজ্জাদ হোসেনের সঞ্চলনায় শুরুতে কোরাআন তেলওয়াত করেন ফরহাদুল ইসলাম জাহেদ।

এ শোকসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন লোহাগাড়া প্রবাসী সমিতি-সৌদিআরব উপদেষ্টা ও মক্কার বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মাহমুদুল হক বাবুল।

বিশেষ অতিথি ছিলেন লোহাগাড়া প্রবাসী সমিতি-সৌদিআরব সাবেক সভাপতি ও কার্যনির্বাহী কমিটির সমন্বয়ক মুহাম্মদ কুতুব উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক খলিল চৌধুরী, মক্কার ব্যবসায়ী হাজ্বী আবদুর রশিদ ও প্রয়াত আবদুস সালাম কোম্পানির পুত্র সাবেক ছাত্রনেতা মোরশেদুল আলম নিবিল।

এ শোকসভায় বক্তব্য রাখেন লোহাগাড়া প্রবাসী সমিতির সিনিয়র সহ-সভাপতি মুহাম্মদ নুরুল আমিন, সহ-সভাপতি আবদুস ছবুর বিন মনির, যুগ্ম সম্পাদক মুহাম্মদ ইকবাল, ক্রিড়া সম্পাদক জাহেদুল ইসলাম, এনামুল হক এনাম, মুহাম্মদ শাহাদাত হোসেন, মুহাম্মদ শিপন ও মুহাম্মদ আবুল বশর প্রমুখ। এছাড়াও এ শোকসভা ও দোয়া মাহফিলে সমিতির সদস্য ও বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।

 

শোকসভার আলোচনায় বক্তা’রা বলেন, বিশিষ্ট রাজনীতিবিদ ও প্রবীণ সংগঠক প্রয়াত আবদুস সালাম কোম্পানি শুধু লোহাগাড়া প্রবাসী সমিতি-সৌদিআরবের উপদেষ্টা নয় একজন অভিভাবক ও সংগঠনের প্রাণ ছিলেন। তিনি বিভিন্ন ভাবে র্দীঘদিন যাবত প্রবাসীদের কল্যাণে কাজ করে গেছেন। বক্তারা আরও বলেন, প্রয়াত সালাম কোম্পানির মৃত্যুতে এ প্রজন্মের প্রবাসীরা হারালো একজন অভিভাবক ও দেশ হারালো একজন প্রবীণ রেমিট্যান্স যোদ্ধা।

শেষে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে, শোক-পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে দেশও প্রবাসীদের কল্যাণে দোয়া ও মোনাজাত করেন মুহাম্মদ লোকমান হাকিম।

মতামত