“সোনার মানুষ” বই প্রকাশে মতবিনিময় সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগাড়ার আলোকিত ও গুণী মানুষদের নিয়ে প্রকাশিতব্য “সোনার মানুষ” নামক বই প্রকাশের প্রস্তুতির জন্য বিশিষ্টজনদের সাথে মত-বিনিময় সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

লোহাগাড়া উপজেলার লোহাগাড়া হালাল ডাইন রেষ্টুরেন্টের মিলনায়তনে “সোনার মানুষ” বইয়ের সম্পাদক ও ডায়মন্ড প্রবাসী গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্বাস উদ্দীন এর সভাপতিত্বে মত বিনিময় সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এম ইব্রাহিম কবির।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি সাংবাদিক আবদুল আউয়াল জনি।

অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন আমিরাবাদ গোলাম বারী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমশুল আলম, গেষ্ট অব অনার ছিলেন লোহাগাড়া সিটি হাসপাতালের ব্যাবস্থাপনা পরিচালক ও ব্রিক ফিল্ড মালিক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ ছরওয়ার কোম্পানি।

সংগঠক শওকত আলী ইমন ও শিল্পী খলিল উল্লাহ সোহাগের পরিচালনায় অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাদিসুর রহমান মিসবাহ ও ইসলামী সংগীত পরিবেশন করেন শিল্পী জামশেদ খান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব নুরুল ইসলাম, সুখছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী জিন্নাহ, হাজী শামসুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু সুনীল কুমার চৌধুরী, লোহাগাড়া প্রেস ক্লাব’র সিনিয়র কার্যনির্বাহী সদস্য ও দৈনিক সমকালের লোহাগাড়া প্রতিনিধি সাংবাদিক কাইছার হামিদ, বাংলাদেশ মানবাধিকার কমিশন লোহাগাড়া উপজেলা শাখার সভাপতি অধ্যাপক হামিদুর রহমান, সাউন্ড হেলথ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার জনাব ডাঃ পারভেজ সাজ্জাদ, ডায়মন্ড প্রবাসী গ্রুপ লিমিটেড এর চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ফারুক, আধুনগর ইসলামিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা ওসমান গণী, নিরাপদ সড়ক চাই লোহাগাড়া উপজেলা শাখার সভাপতি মোজাহিদ হোসাইন সাগর, বিশিষ্ট ব্যবসায়ী জনাব সাইফুল ইসলাম, আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব সাহাব উদ্দিন, আলহাজ্ব মোস্তাফিজুর রহমান কলেজের প্রভাষক মোহাম্মদ ইব্রাহিম খলিল, লেখক ও কলামিস্ট মাষ্টার মোহাম্মদ হোসাইন, হালাল ডাইন রেষ্টুরেন্টে পরিচালক ও সামরাজ ট্রাভেলস এন্ড টুরস এর এমডি আবু ছিদ্দিক, দৈনিক চট্টগ্রাম প্রতিদিন প্রতিনিধি ও ব্যাবসায়ী নেতা সাংবাদিক সাত্তার সিকদার গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দি বাংলাদেশ টুডে প্রতিনিধি কাইসার হামিদ তুষার, মোস্তফা গ্রুপ লোহাগাড়া ম্যানেজার মোহাম্মদ আবদুল সালাম, আলহাজ্ব মোস্তাফিজুর রহমান কলেজের সেক্রেটারি জনাব তানভীর আহমদ ফাহিম, আনন্দ টিভির প্রতিনিধি আব্দুল ওয়াহাব, দৈনিক আমার সময় প্রতিনিধি জনাব এরশাদ আলম, বাংলা টিভির প্রতিনিধি এহতেশামুল হক রাব্বি, এশিয়ান টিভির ভিডিও জার্নালিস্ট মোহাম্মদ রিয়াজ উদ্দিন, কিল্লার আন্দর ব্লাড ব্যাংকের সভাপতি রাকিবুল হাসান, লোহাগাড়া রক্তদান গ্রুপের এডমিন রিদুয়ানুল হক, ডায়মন্ড প্রবাসী গ্রুপের ক্যাশিয়ার আব্দুল আজিজ, কবি মোহাম্মদ সোলাইমান, চুনতি নাগরিক ঐক্য পরিষদের মোহাম্মদ মাঈনুদ্দিন, শিল্পী সালাহ উদ্দিন, শিল্পী মনির উদ্দিন বাবু প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, “সোনার মানুষ” বই প্রকাশের ক্ষেত্রে জাতি, ধর্ম ও বর্ণের পার্থক্য ভুলে গিয়ে জ্ঞানী মানুষদের সম্মানিত করতে হবে তাহলেই যোগ্য মানুষরা সম্মানিত হবে। বক্তারা মোহাম্মদ আব্বাস উদ্দীন সম্পাদিত “সোনার মানুষ” প্রকাশকে স্বাগত জানিয়ে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। বিগত ২০২০ সালে প্রকাশিত কোভিড১৯ করোনায় বাংলাদেশ ও বিশ্ব পরিস্থিতি বই কে সফল বই হিসেবে যতেষ্ট সুনাম খ্যাতি অর্জন করায় সম্পাদক আব্বাস উদ্দীন চমৎকার বই প্রকাশের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। বক্তারা “সোনার মানুষ “বইও ব্যতিক্রমী ও পাঠকপ্রিয় বই হবে বলে আশা ব্যাক্ত করেন।

সেরা বই পাঠক হিসেবে প্রধান অতিথি এম ইব্রাহিম কবির, প্রধান বক্তা সাংবাদিক আবদুল আউয়াল জনি ও গেষ্ট অব অনার ছওয়ার কোম্পানিকে সম্মাননা স্মারক তুলে দেন সম্পাদক আব্বাস উদ্দীন। পরিশেষে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে ইফতার মাহফিল সমাপ্ত হয়।

মতামত