শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে ঈদ উপহার বিতরণ দোয়া ও ইফতার মাহফিল

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদফতর পরিচালিত কক্সবাজার শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে গত ১৯শে এপ্রিল মঙ্গলবার কেন্দ্রের বালক শাখা মিলনায়তনে ১৭তম রমজানে ঈদ উপহার সামগ্রী বিতরণ, নিবাসী শিশুদের নিয়ে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

কক্সবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার ও শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের কেন্দ্র ব্যবস্থাপনা কমিটির সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষি বিপণন কর্মকর্তা মো: শাহজাহান আলী, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আবুল কাশেম, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনমুন পাল ও মো: মাসুম বিল্লাহ, শহর পুলিশ ফাঁড়ি ইনচার্জ ইন্সপেক্টর মো: সাহাব উদ্দিন প্রমুখ। এছাড়া ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং অত্র প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

নিবাসী শিশু মো: শাকিব এর পবিত্র কোরআন তেলাওয়াত এর মধ্যেদিয়ে শুরু হওয়া আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্রের উপপ্রকল্প পরিচালক জেসমিন আকতার। অতঃপর নিবাসী শিশু মো: সোহাগ ও উর্মি সাদিয়ার পরিবেশিত ইসলামী সংগীত উপস্থিত সকলকেই বিমোহিত করে তোলে ।

অনুষ্ঠানের প্রধান অতিথি কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর নামে প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানের সাথে জাতির আবগেঘন সর্ম্পক জড়িত তাই অত্র প্রতিষ্ঠানের নিবাসী শিশুদের সার্বিক সেবার মান আরো বেগবান করার জন্য আমি সর্বদাই সহযোগিতার হাত প্রশস্ত রাখবো।

কেন্দ্রের উপপ্রকল্প পরিচালক জেসমিন আকতার বলেন- মহিমান্বিত মাস পবিত্র মাহে রমজান মাসে ধর্মীয় ও নৈতিক শিক্ষার পাশাপাশি শিশুদের সুস্থ ধারার বিনোদন দেয়ার উদ্দেশ্যে আমাদের এই ছোট্ট প্রয়াস। আলোচনা সভার শেষে আমন্ত্রিত অতিথিবৃন্দ নিবাসী শিশুদের মাঝে পবিত্র ঈদ- উল- ফিতর উপলক্ষে ঈদ প্রসাধনী সামগ্রী বিতরণ করেন। এরপরেই পবিত্র মাহে রমজান উপলক্ষে তাৎপর্যপূর্ণ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া মাহফিল অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন কক্সবাজার পৌরসভার সবুজবাগ জামে মসজিদ এর খতিব মাওলানা মো: ইকবাল হোসাইন । অতঃপর আয়োজনের শেষভাগে শিশুদের নিয়ে মনোরম পরিবেশে ইফতার ভোজনে অংশগ্রহণ করেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।

ইফতার ভোজন শেষে শিশুরা সমস্বরে স্লোগান তোলে – “দাও খোদা বেড়ে দাও ঈমানের দৃষ্টি, রমজানের রোজাটা মুমিনের কৃষ্টি; রহমতে পূর্ণ পাপরাশি চূর্ণ, রমজানের ফলটা আহা বেশ মিষ্টি।

মতামত