প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ঘর পেল সাতকানিয়ার গৃহহীন ২৮ পরিবার

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

প্রধানমন্ত্রীর ঈদ উপহার স্বরুপ ভূমি ও গৃহহীন পরিবারগুলোর একটি সুন্দর ঘরের স্বপ্ন পূরণের তৃতীয় ধাপে মাথা গোঁজার ঠাঁই পেয়েছে চট্টগ্রামের সাতকানিয়ায় ২৮টি পরিবার।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল ১১টায় গণভবন থেকে ভার্চুয়ালি ঘর হস্তান্তর কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পর আনুষ্ঠানিকভাবে ভূমি ও গৃহহীন পরিবারকে সরকারি অর্থায়নে নির্মিত ঘর ও জমির দলিল বুঝিয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।

আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে ঈদ উপহার হিসেবে উপজেলা পরিষদ হল রুমে গৃহ ও ভূমিহীন পরিবারের সদস্যদের হাতে জমির দলিল ও নতুন ঘরের চাবি তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা জানান, তৃতীয় পর্যায়ে ৪৮টি ঘরের মধ্যে ২৮টি ঘর ও দলিল উপকারভোগীদের বুঝিয়ে দেওয়া হচ্ছে। বাকি ২০ ঘরের কাজ শেষ হওয়ার পর বুঝিয়ে দেওয়া হবে।

তিনি আরো জানান, ২ শতাংশ জায়গায় নির্মিত প্রতিটি ঘরে দুটি কক্ষ রয়েছে, সঙ্গে রয়েছে রান্নাঘর, সুপেয় পানি ও শৌচাগারের ব্যবস্থা। ঘরের চারপাশে খোলা জায়গা রয়েছে, যেখানে শাকসবজির আবাদ করে স্বাবলম্বী হওয়ার সুযোগ রয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজীব কান্তি রুদ্রের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোতালেব সিআইপি।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাতকানিয়া পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের, সাতকানিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ আবদুল হান্নান, উপজেলা ভাইস চেয়ারম্যান সালাউদ্দিন হাসান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান আনজুমান আরা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ কামরুল হোসাইন।

মতামত