প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ঘর পেল লোহাগাড়ার ১৪৫ গৃহহীন পরিবার

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

মুজিববর্ষ উপলক্ষে ভূমি ও গৃহহীন পরিবারকে ভূমি ও গৃহহীন পরিবারগুলোর একটি সুন্দর ঘরের স্বপ্ন পূরণের তৃতীয় ধাপে প্রধানমন্ত্রীর ঈদ উপহার স্বরুপ মাথা গোঁজার ঠাঁই পেয়েছে চট্টগ্রামের লোহাগাড়ার ১৪৫টি পরিবার।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল ১১টায় গণভবন থেকে ভার্চুয়ালি ঘর হস্তান্তর কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পর আনুষ্ঠানিকভাবে ভূমি ও গৃহহীন পরিবারকে সরকারি অর্থায়নে নির্মিত ঘর ও জমির দলিল বুঝিয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।

আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে ঈদ উপহার হিসেবে উপজেলা পরিষদ হল রুমে গৃহ ও ভূমিহীন পরিবারের সদস্যদের হাতে জমির দলিল ও নতুন ঘরের চাবি তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবীব জিতু।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবীব জিতু জানান, তৃতীয় পর্যায়ে ১৪৫টি ঘর ও দলিল উপকারভোগীদের বুঝিয়ে দেওয়া হয়েছে।

তিনি আরো জানান, ২ শতাংশ জায়গায় নির্মিত প্রতিটি ঘরে দুটি কক্ষ রয়েছে, সঙ্গে রয়েছে রান্নাঘর, সুপেয় পানি ও শৌচাগারের ব্যবস্থা। ঘরের চারপাশে খোলা জায়গা রয়েছে, যেখানে শাকসবজির আবাদ করে স্বাবলম্বী হওয়ার সুযোগ রয়েছে।

এসময় লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, ভাইস চেয়ারম্যান এম ইব্রাহীম কবির, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ শাহজাহান, লোহাগাড়া থানার ওসি মুহাম্মদ আতিকুর রহমান, উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার ও লোহাগাড়া প্রেস ক্লাব’র উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ বেঙ্গল, উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) মুহাম্মদ মাহবুব আলম শাওন ভুঁইয়া, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মুহাম্মদ দেলোয়ার হোসেন, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান বিজয় কুমার বড়ুয়া, চুনতি ইউপি চেয়ারম্যান মুহাম্মদ জয়নুল আবেদীন জনু কোম্পানী, কলাউজান ইউপি চেয়ারম্যান এম এ ওয়াহেদ, আধুনগর ইউপি চেয়ারম্যান মুহাম্মদ নাজিম উদ্দিন, পদুয়া ইউপি চেয়ারম্যান মুহাম্মদ হারুনুর রশিদ, পুটিবিলা ইউপির চেয়ারম্যান মুহাম্মদ জাহাঙ্গীর হোসেন মানিক, আমিরাবাদ ইউপি চেয়ারম্যান এসএম ইউনুচ, চরম্বা ইউপি চেয়ারম্যান মাওলানা মুহাম্মদ হেলাল উদ্দিন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক মুহাম্মদ আনোয়ার হোসাইন, লোহাগাড়া উপজেলা ছাত্রলীগ সভাপতি একেএম আসিফুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক মুহাম্মদ এরশাদুর রহমান রিয়াদসহ জনপ্রতিনিধি, সাংবাদিক, বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্হিত ছিলেন।

মতামত