শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে উশু প্রশিক্ষণের শুভ উদ্বোধন

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদফতর পরিচালিত কক্সবাজার শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের বালক শাখা মিলনায়তনে উশু (মার্শালআট) প্রশিক্ষণ কোর্সের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

 

৫ সেপ্টেম্বর (সোমবার) দুপুরে কেন্দ্রের উপপ্রকল্প পরিচালক জেসমিন আকতার এর সভাপতিত্বে এবং লাইফস্কিল ট্রেইনার ক্যনু মং মারমা এর সঞ্চালনায় নিবাসী শিশু মো: সাকিব এর পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যেদিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলার জেলা ক্রীড়া কর্মকর্তা মো: মাইন উদ্দিন মিলকী।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলার জেলা কৃষি বিপণন কর্মকর্তা মো: শাহজাহান আলী, কক্সবাজার চাইনিজ উশু স্কুলের সাধারণ সম্পাদক মো: গিয়াস উদ্দিন এবং বাংলাদেশ উশু ফেডারেশনের উশু প্রশিক্ষক ও কক্সবাজার চাইনিজ উশু স্কুলের প্রধান প্রশিক্ষক সাজ্জাদ হোসেন তুহিন (জাতীয় স্বর্ণপদক পাপ্ত)। এছাড়াও শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ এবং কেন্দ্রের ৬০ জন বালিকা ও ৪০ জন বালক উশু প্রশিক্ষণার্থী নিবাসী শিশু উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি মো: মাইন উদ্দিন মিলকী বলেন- আদর্শ মানুষ হতে পারলেই আদর্শ দেশ গঠন করা সম্ভব। আর আদর্শ দেশ গঠনে শিশুদের পড়াশনার পাশাপাশি খেলাধুলার পরিচর্যাও একটি গুরুত্বর্পূণ উপাদান। খেলাধুলা মানুষকে পরিশ্রমী,সৎ,সাহসী, আত্নপ্রত্যয়ী ও অধ্যবসায়ী করে তোলে। উশুও একটি খেলা এবং আত্নরক্ষামূলক দক্ষতা যা বর্তমান প্রেক্ষাপটে অত্যন্ত প্রয়োজনীয়।

অনুষ্ঠানের সভাপতি জেসমিন আকতার বলেন- শিশুর শারীরিক, মানসিক, বুদ্ধিবৃত্তিক, সামাজিক ও আবেগীয় বিকাশের কথা মাথায় নিয়ে শিশুদের জন্য আমাদের এই ছোট্ট প্রচেষ্টা। তিনি উক্ত প্রচেষ্টায় সহযোগিতার হাত প্রশস্ত করায় কক্সবাজার চাইনিজ উশু স্কুলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উশু প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধনের শুরুতে উশু প্রশিক্ষণার্থী ২০ জন বালক ও ২০ জন বালিকা নিবাসী শিশুর পৃথক অংশগ্রহণে উশু’র মৌলিক কলা-কৌশল এর মনোমুগ্ধকর ডেমো প্রদর্শনী অতিথিবৃন্দকে বিমোহিত করে তুলে। অনুষ্ঠানের শেষভাগে উশু প্রশিক্ষণার্থীদের মাঝে বাংলাদেশ উশু ফেডারেশনের লোগো সম্বলিত গেঞ্জি বিতরণ করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।

 

মতামত