সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজসেবা অধিদফতর পরিচালিত কক্সবাজার শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনবার্সন কেন্দ্রের উদ্যোগে কেন্দ্রে আশ্রয় পাওয়া সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন এর আয়োজন করা হয়েছে। গত ১২ সেপ্টেম্বর’ বুধবার সকাল ৯.০০ টা থেকে কেন্দ্রের বালক শাখা মিলনায়তনে এই আয়োজন করা হয়।

কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটি এর সহযোগিতায় উক্ত ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনে কেন্দ্রের দুই শতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

কেন্দ্রের উপপ্রকল্প পরিচালক জেসমিন আকতার এর সভাপতিত্বে এবং লাইফস্কিল ট্রেইনার ক্যনু মং মারমা এর সঞ্চালনায় নিবাসী শিশু মো: সাকিব এর পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যেদিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলার জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক হাসান মাসুদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো: মুজিবুল ইসলাম, কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটি এর প্রতিনিধি ইমরুল হাসান ও মো: শামীম হোসেন ।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন কেন্দ্রের নিবাসী শিশু উর্মি সাদিয়া এবং মো: হারুন অর রশিদ । আয়োজনকে উৎসবমুখর করে তুলতে নিবাসী শিশুদের পরিবেশিত মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থিত সকলকে বিমোহিত করে তোলে । এছাড়াও আয়োজনকে সমৃদ্ধ করে তুলতে নিবাসীদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

প্রসঙ্গত উল্লেখ্য- সমাজের সুবিধাবঞ্চিত, বিপন্ন, পথ শিশুদের সমাজের মূল স্রোতধারায় ফিরিয়ে নিতে কক্সবাজার শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনবার্সন কেন্দ্র ২০১৫ সাল থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

মতামত