সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনের আয়োজন সম্পন্ন

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজসেবা অধিদফতর পরিচালিত চট্টগ্রাম শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনবার্সন কেন্দ্রের উদ্যোগে কেন্দ্রে আশ্রয় পাওয়া সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন এর আয়োজন করা হয়েছে। গত ২০ সেপ্টেম্বর’২০২২ খ্রিস্টাব্দ (রোজ মঙ্গলবার) দুপুর ২ :৩০ টায় কেন্দ্রের উপপ্রকল্প পরিচালক জেসমিন আকতার এর সার্বিক তত্ত্বাবধানে কেন্দ্র মিলনায়তনে এই আয়োজন করা হয়।

হাটহাজারী উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সহযোগিতায় উক্ত ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনে কেন্দ্রে আশ্রয় পাওয়া প্রায় দুইশত সুবিধাবঞ্চিত শিশুর রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

আউটরিচ ওয়ার্কার বিপুল চন্দ্র পাল এর সঞ্চালনায় নিবাসী শিশু মো: ইমাম এর পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যেদিয়ে শুরু হওয়া উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মো: শাহিদুল আলম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুরজিত দত্ত।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন কেন্দ্রের নিবাসী শিশু শাহাদাত আলম জয় এবং সায়মা আক্তার। অনুষ্ঠানের প্রধান অতিথি মোঃ শাহিদুল আলম জানান-বিদ্যালয়ে গমনকারী শিক্ষার্থীদের ইউনিক আইডি তৈরি, শিশুদের স্বাস্থ্য সেবা ও জরুরি প্রয়োজনে শিশুদের রক্তের প্রয়োজনের বিষয়গুলো মাথায় নিয়ে এ ক্যাম্পেইন পরিচালনা করা হয়। তিনি ক্যাম্পেইনে সার্বিক সহযোগিতার জন্য উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুরজিত দত্ত ও তার পুরো টিমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়াও আয়োজন সুন্দরভাবে সম্পন্নের জন্য কেন্দ্র পরিচালক জেসমিন আকতারসহ পুরো টিমের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য- সমাজের সুবিধাবঞ্চিত, বিপন্ন, পথ শিশুদের সমাজের মূল স্রোতধারায় ফিরিয়ে নিতে চট্টগ্রাম শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনবার্সন কেন্দ্র ২০১২ সাল থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

মতামত