আনোয়ারা বিএনপির বিতর্কিত নেতা হেলালের বিরুদ্ধে দুই নেতাকে ছুরিকাহত করার অভিযোগ

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

 

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র বিভিন্ন উপজেলার আহবায়ক কমিটি গঠনের পর থেকে আর্থিক লেনদেনসহ নানা অনিয়মের লিখিত অভিযোগ পৌঁছায় কেন্দ্রীয় বিএনপির কাছে । সাতকানিয়া উপজেলা ও পৌর বিএনপির কমিটি নিয়ে দফায় দফা ঝাড়ু মিছিল করে তৃণমূলের নেতাকর্মীরা। শেষ পর্যন্ত অভিযোগ সম্পর্কে  কেন্দ্র থেকে বিএনপি  তথ্য বিষয়ক সম্পাদক সাবেক ছাত্রনেতা আজিজুল বারী হেলালকে সরেজমিনে তদন্তের নির্দেশনা দেয় কেন্দ্র। সেই তদন্তের অংশ হিসেবে শনিবার চট্টগ্রামে  দক্ষিণ জেলা বিএনপির বিভিন্ন উপজেলার প্রতিনিধিদের সাথে বৈঠক করেন আজিজুল বারী হেলাল।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির প্রতিনিধি সভা শেষে অতর্কিত ছুরিকাঘাতে গুরুতর আহত হন আনোয়ারা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন কবির চৌধুরী আনসার, দক্ষিণ জেলা যুবদলের সহ সভাপতি রফিকুল ইসলাম খোকা। জামাল উদ্দিন অপহরণ ও হত্যা মামলার আসামী হেলাল উদ্দিনের ( কালা হেলাল) নেতৃত্বে হামলা করা হয় অভিযোগ জমা দেয়া প্রতিপক্ষের উপর৷ শনিবার বিকেলে নগরীর নিউমার্কেট দোস্ত বিল্ডিং দক্ষিণ জেলা বিএনপি অফিসের সামনে এ ঘটনা ঘটে।

ঘটনাস্থলে উপস্থিত বিএনপি নেতারা জানান, দক্ষিণ জেলা বিএনপির প্রতিনিধি সভা শেষে আনোয়ারা উপজেলা বিএনপির সদস্য সচিব হেলাল, জিয়াউল কাদের জিয়া ও ফোরকানের নেতৃত্বে ছুরি দিয়ে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে গুরুতর আহত করা হয় দুই বিএনপি নেতাকে।

এসময় উপস্থিত নেতাকর্মীরা গুরুতর আহতবস্থায় দুই নেতাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেন । আহতদের বর্তমানে মেডিক্যালের সার্জারী ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

আনোয়ারা উপজেলা বিএনপির আহবায়ক মোশারফ হোসেন  জানান, দক্ষিণ জেলা বিএনপির কমিটি নিয়ে নানান বিতর্ক দূর করতে কেন্দ্রীয় বিএনপির পক্ষ থেকে দায়িত্বপ্রাপ্ত নেতা আজিজুল বারী হেলালের উপস্থিতিতে প্রতিনিধি সভা শেষে আনোয়ারা উপজেলা বিএনপির সদস্য সচিব কালা হেলালের নির্দেশে আনোয়ারা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন কবির চৌধুরী আনসার, দক্ষিণ জেলা যুবদলের সহ সভাপতি রফিকুল ইসলাম খোকাকে এলোপাতারি ছুরিকাঘাত করা হয়েছে।  এসময় উপস্থিত নেতাকর্মীরা তাদের উদ্ধার করে।

উল্লেখ্য,  আনোয়ারা উপজেলা বিএনপির নবগঠিত কমিটির সদস্য সচিব হেলালের বিরুদ্ধে দক্ষিণ জেলা বিএনপির সহ সভাপতি আলোচিত জামাল উদ্দিন হত্যা মামলাসহ বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডের জন্য কেন্দ্রীয় বিএনপির কাছে লিখিত অভিযোগ দেন আনোয়ারা উপজেলা বিএনপির আহবায়ক মোশাররফ হোসেনসহ আহবায়ক কমিটির অধিকাংশ সদস্য। সদস্য সচিব করার আগেই জামাল উদ্দিন অপহরণ ও হত্যার সাথে জড়িত ‘কালা হেলাল’ এর বিষয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বরাবর লিখিত অভিযোগ করেছিলেন উপজেলা বিএনপির বড় একটি অংশ। গণমাধ্যমে প্রকাশিত হয় বিএনপি নেতা জামাল উদ্দিন অপহরণের পর হেলালের দেয়া ১৬৪ জবানবন্দির লোমহর্ষক তথ্য। আনোয়ারা বিএনপি নেতাদের জমা দেওয়া সেই অভিযোগের চিঠি তারেক রহমানের কাছে পৌঁছাননি দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ও সদস্য সচিব। উল্টো পেছনের তারিখ বসিয়ে আনোয়ারা উপজেলা বিএনপির আহবায়ক কমিটির অনুমোদন দেয়া হয়। কালা হেলাল আইনজীবী ফোরামের নেতা ব্যারিস্টার  মীর হেলালের অনুসারী হিসেবে পরিচিত।

মতামত