চমেক হাসপাতাল ইচিপ’ সভাপতি ডা. সৌমিক, সাধারণ সম্পাদক ডা. আরাফ

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

বাম থেকে ইচিপ’ সভাপতি ডা. সৌমিক ও সাধারণ সম্পাদক ডা. আরাফ

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের সংগঠন ইন্টার্ন চিকিৎসক পরিষদের (ইচিপ) নবগঠিত কমিটিতে ডা. সৌমিক বড়ুয়াকে সভাপতি ও ডা. মুশফিকুন ইসলাম আরাফকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

ইচিপের জরুরী সভায় সর্বসম্মতিক্রমে ৫২ সদস্য বিশিষ্ট এই কমিটির অনুমোদন দেয়া হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ইচিপের এটি দ্বিতীয় কমিটি। ইচিপের বর্তমান সভাপতি কে এম তানভীর এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আজকের সভায় ইচিপের নতুন কমিটি অনুমোদন দেয়া হয়েছে। নতুন কমিটি ১ ডিসেম্বর থেকে দায়িত্ব নিবে। ৩০ নভেম্বর পর্যন্ত বর্তমান কমিটি দায়িত্ব পালন করবে।’

নব গঠিত কমিটিতে ডা. তানজির হোসেনকে সিনিয়র সহ সভাপতি করা হয়েছে। সহ-সভাপতিরা হলেন ডা. বিক্রমাদিত্য সেন জয়, ডা. ওয়াহিদুজ্জামান আশিক, ডা. ঈশিতা ঐশী সাহা। ডা. নাবিল সাদ গালিব, ডা. ফারিয়া আফরিন পিয়া ও ডা. তানভীর আহমেদ ইয়ামিনকে যুগ্ম-সাধারণ সম্পাদক এবং ডা. ফাহিমুর জিশান, ডা. আলী হোসেন, ডা. আহমেদ মুহতাসিম শিহাবকে সাংগঠনিক সম্পাদক হিসেবে মনোনীত করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন— অর্থ সম্পাদক ডা. নেয়ামতউল্লাহ নাইম, দপ্তর সম্পাদক ডা. অনুপম দেবনাথ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. অনীক রয়, প্রচার ও প্রকাশনা উপ সম্পাদক ডা. মাহতাব উদ্দিন প্রীতম, রোগী কল্যাণ বিষয়ক সম্পাদক ডা. তীর্থম দাশ, রোগী কল্যাণ বিষয়ক উপ সম্পাদক ডা. ফয়সাল চৌধুরী, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ডা. মো. আজমল হোসেন সাব্বির, তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপ সম্পাদক ডা. সাইফুল ইসলাম মামুন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ডা. আনিকা আলভী, সাংস্কৃতিক বিষয়ক উপ সম্পাদক – ডা. অরিত্রী চৌধুরী, স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক – ডা. জয় চৌধুরী, স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক উপ সম্পাদক ডা. মো. মোসলেহ উদ্দিন।

এছাড়া শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক ডা. ইজাজুল করিম মুহিত, শিক্ষা ও গবেষণা বিষয়ক উপ সম্পাদক ডা. মো. সাজিদ হোসাইন, ক্রীড়া সম্পাদক– ডা. শেখ রাসেল, ক্রীড়া উপ সম্পাদক ডা. মোহাম্মদ তামিম, আপ্যায়ন বিষয়ক সম্পাদক ডা. হোসাইন আহমেদ ফাহিদ, আপ্যায়ন বিষয়ক উপ সম্পাদক ডা. প্রমা ধর, ডা. মিজান হোস্টেল বিষয়ক সম্পাদক ডা. মোস্তফা শাকিল ও উপ সম্পাদক ডা. সজীব চৌধুরী, ডা. জান্নাত হোস্টেল বিষয়ক সম্পাদক ডা. হাসনা হেনা ও উপ সম্পাদক ডা. জেবা ফাহমিদা, ডা. অনন্যা ভৌমিক, ডা. সানজিদা হক ইতুকে কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে।

এছাড়াও ইন্টার্ন চিকিৎসক পরিষদের নতুন কমিটিতে ডা. তাফসিরুল ইসলাম, ডা. উম্মে সালমা লামিয়া, ডা. মাহজামিন মৌ, ডা. নাইম উদ্দিন সাব্বির, ডা. মুশফিকুল হক, ডা. মোঃ বোরহান উদ্দিন, ডা. সাকিয়া বিনতে নূর, ডা. তাওসিফুল ইসলাম, ডা. সূচী মুখার্জী, ডা. নুসরাত জাহান মুমু, ডা. মোহসেনুল করিম , ডা. আল মোমিন মুন্না, ডা. ফারজানা ইয়াসমিন, ডা. উম্মে সায়মা রোশনী, ডা. রুবাইয়াত ই ইসলাম অর্চি, ডা. সাবরিনা রাসূল কে সদস্য করা হয়েছে।

ইচিপের নবগঠিত কমিটির সভাপতি ডা. সৌমিক বড়ুয়া বলেন, ‘চট্টগ্রাম মেডিকেল একটি বিভাগীয় হাসপাতাল, চট্টগ্রামের নিম্ন মধ্যবিত্ত রোগীদের চিকিৎসার শেষ ঠিকানা। এটিকে একটি আদর্শ স্বাস্থ্যসেবা কেন্দ্র হিসেবে গড়ে তুলতে কাজ করছেন হাসপাতাল পরিচালনা পর্ষদের সভাপতি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ভাই। উনার এই প্রচেষ্টায় ইন্টার্ন চিকিৎসকদের কার্যকরভাবে সম্পৃক্ত করা ও ইন্টার্ন চিকিৎসকদের স্বার্থ রক্ষায় আমরা কাজ করবো।’

নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক ডা. মুশফিকুন ইসলাম আরাফ বলেন, ‘চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালনা কমিটির সম্মানিত সভাপতি ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল মহোদয়ের দিকনির্দেশনা অনুযায়ী রোগীদের সর্বোচ্চ চিকিৎসা দেয়ার পাশাপাশি ইন্টার্ন চিকিৎসকদের অধিকার আদায় ও নিরাপত্তায় সরাসরি পাশে থেকে কাজ করতে চাই।’

উল্লেখ্য এর আগে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের একমাত্র সংগঠন ছিল ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশন (আইডিএ)। পরে অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে গত বছর থেকে ইচিপের কার্যক্রম শুরু হয়। বর্তমানে দুটি সংগঠনেরই কার্যক্রম চলছে।

মতামত