ই-পেপার | রবিবার , ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
×

বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া

সিটিজি ভয়েস টিভি ডেস্কঃ

বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। ইনজুরিতে থাকা সিনিয়র চার ক্রিকেটারকেও দলে রেখেছে অজি বোর্ড।

গত অ্যাশেজে হাতে চোট পান অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স। আর স্টিভেন স্মিথ পড়েন কবজির ইনজুরিতে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে তাই নেই দুই তারকা। এছাড়া, গোড়ালির ইনজুরিতে ভুগছেন গ্লেন ম্যাক্সওয়েল এবং কুঁচকির সমস্যায় ভুগছেন মিচেল স্টার্ক।

অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি জানিয়েছেন, চার তারকা খেলোয়াড় দ্রুতই সুস্থ হয়ে উঠছেন এবং বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচেও পাওয়া যাবে তাদের।

অজিদের পেস ডিপার্টমেন্টে জায়গা পেয়েছেন শন অ্যাবট। তবে অভিষেকেই দক্ষিণ আফ্রিকায় আলো ছড়ালেও বিশ্বকাপ দলে জায়গা হয়নি তানভির সাংহার। উইকেট রক্ষক অ্যালেক্স ক্যারির ব্যাকআপ হিসেবে দলে রাখা হয়েছে জশ ইংলিশকে।

এর আগে, গত আগস্টে সবার আগে ১৮ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। সেখান থেকেই ১৫ সদস্যের দল চূড়ান্ত করা হয়েছে। আর প্রাথমিক স্কোয়াড থেকে তানভীর সাঙ্গা, নাথান এলিস ও অ্যারন হার্ডি বাদ পড়েছেন।

আগামী ৮ অক্টোবর স্বাগতিক ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে নিজেদের মিশন শুরু করবে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া দল: প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভেন স্মিথ, অ্যালেক্স ক্যারি, জশ ইংলিশ, শন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নার, মার্কাস স্টয়নিস, অ্যাডাম জাম্পা ও মিচেল স্টার্ক।