ই-পেপার | রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
×

রাউজান ছামিদর খোয়াং এলাকাবাসী ও প্রবাসীদের উদ্যোগে ঈদ পূর্ণমিলনী

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

রাউজান উপজেলার ছামিদর খোয়াং এলাকাবাসী ও প্রবাসীবৃন্দের উদ্যোগে ঈদ পূর্ণমিলনী ও বৈশাখ উপলক্ষে প্রীতি ফুটবল টুর্নামেন্ট এবং বনভোজন’২৪ ছামিদর খোয়াং এলাকার পুড়াপুকুর পাড়স্থ ফুটবল মাঠে অত্যন্ত আনন্দঘন পরিবেশে এলাকাবাসী ও প্রবাসীবৃন্দ সকলের অংশগ্রহনে পূর্ণ ঈদের আমেজে জাঁকজমকপূর্ণভাবে উদযাপিত হয়েছে।

উক্ত প্রীতি ফুটবল টুর্নামেন্ট ও বনভোজনে উপস্থিত ছিলেন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রবাসীবৃন্দ ও এলাকার ছোট বড় সকল স্তরের ব্যক্তিবর্গ।

বিকাল ৩টা হতে “ক্রীড়ায় শক্তি, ক্রীড়ায় বল” এই স্লোগানে প্রীতি ফুটবল টুর্নামেন্টে সিনিয়র ও জুনিয়র দুই ক্যাটাগরিতে চারটি করে দল (পদ্মা, মেঘনা, যমুনা ও কর্ণফুলী) নকআউট ভিত্তিতে প্রতিদ্বন্দ্বিতা করে। প্রত্যেক রাউন্ড শেষে জুনিয়র ক্যাটাগরিতে দুই দল মেঘনা ও যমুনা ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং সিনিয়র ক্যাটাগরিতে পদ্মা ও কর্ণফুলী ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করে। ফাইনালে জুনিয়র ক্যাটাগরিতে যমুনাকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় মেঘনা এবং সিনিয়র ক্যাটাগরিতে ট্রাইবেকারে পদ্মাকে ৪-৩ গোল হারিয়ে কর্ণফুলী চ্যাম্পিয়ন হয়।

ফাইনাল শেষে বিকাল ৫:৩০ টায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শুরু হয়। উক্ত অনুষ্ঠান উপস্থিত অতিথিবৃন্দ সংক্ষিপ্ত আলোচনায় অংশগ্রহণ করেন। উক্ত আলোচনায় উপস্থিত অথিতিবৃন্দ মাদক পরিহার করে খেলাধূলাকে আকড়ে ধরে বর্তমান যুব সমাজকে এগিয়ে চলার আহবান জানান। আলোচনা শেষে বিজয়ী দলগুলোর মাঝে ট্রফি তুলে দেওয়া হয়।

সর্বশেষ রাতে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে এলাকার পরলোকগমনকারী সকলের ঈছালে সওয়াবের উদ্দেশ্যে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন ছামিদর খোয়াং কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মনজুরুল ইসলাম সাহেব। দোয়া মাহফিল শেষে এলাকার সকলের অংশগ্রহণে সংক্ষিপ্ত আকারে এলাকার বিভিন্ন পেশার মানুষ, প্রবাসীবৃন্দ ও ঈদ উপলক্ষে ভিন্ন ভিন্ন কর্মস্থল থেকে আগত এলাকাবাসীবৃন্দ, এলাকার মুরুব্বিবৃন্দ পরস্পর ঈদের শুভেচ্ছা জানিয়ে কৌশল বিনিময় করেন। কৌশল বিনিময় শেষে সকলে ঈদ পূর্ণমিলনী ও পহেলা বৈশাখ উপলক্ষে আয়োজিত প্রীতিভোজে অংশগ্রহণ করেন।

উক্ত প্রীতি ফুটবল টুর্নামেন্টে রেফারির দ্বায়িত্বে ছিলেন মোহাম্মদ সাইদু এবং ধারাভাষ্যে ছিলেন মোহাম্মদ সোহান।

উক্ত ঈদ পূর্ণমিলনী ও বনভোজনে অথিতি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াপাড়া ডিগ্রি কলেজের কোষাধ্যক্ষ মোঃ নুরুল আবছার, মোঃ আজম মজুমদার, ছালামত উল্লাহ বাবুল, মোঃ আলমগীর টিটু, মোঃ নুরুল হুদা মজুমদার, মোঃ নাছের তালুকদার, ডাঃ নজরুল ইসলাম, প্রবাসী মোঃ শাহাবুদ্দিন, নোয়াপাড়া স্টুডেন্ট কেয়ারের পরিচালনা পরিষদের সভাপতি প্রকৌশলী মোঃ শাহেদ মজুমদার, মোঃ খালেদ, প্রবাসী মোঃ সোহেল, প্রবাসী মোঃ সালাউদ্দিন, ব্যাংক কর্মকর্তা মোঃ জামান হায়দার মিরাজ প্রমুখ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, মুরুব্বিবৃন্দ, এলাকার সকল বয়সী লোকজন।

উক্ত অনুষ্ঠানে মিডিয়া পার্টনার ছিলেন রাউজান নিউজ এবং ভিডিও সম্পাদনায় ছিলেন মুহাম্মদ হাবীব উল্লাহ এবং মিডিয়া কাভারেজে ছিলেন মুহাম্মদ বোরহান উদ্দিন নিয়াজ।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট