ই-পেপার | মঙ্গলবার , ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
×

সংখ্যালঘু বলে দেশে কিছু নেই আমরা সবাই বাংলাদেশের নাগরিক: নাজমুল মোস্তফা আমিন

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র সদস্য ও লোহাগাড়া উপজেলা বিএনপির আহবায়ক নাজমুল মোস্তফা আমিন বলেছেন, বাংলার বিপ্লবি ছাত্র-জনতার আন্দোলন ও রক্তস্নাত স্বাধীন বাংলাদেশে সংখ্যালঘু বলে কিছুই নেই, সবাই স্বাধীন বাংলাদেশের নাগরিক। মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান আমরা সবাই ভাই ভাই এই দেশেরই নাগরিক আমরা। হিন্দু, বৌদ্ধ সম্প্রদায়সহ ধর্ম, বর্ণ নির্বিশেষে সবার জান–মালের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের প্রত্যেকের দায়িত্ব।

রবিবার ১৮ই আগষ্ট বিকেলে চট্টগ্রামের লোহাগাড়ার আধুনগর ইউনিয়নের মছদিয়া জ্ঞান বিকাশ বৌদ্ধ বিহার এবং পাল পাড়া কালী মন্দিরে বৌদ্ধ ও হিন্দু সম্প্রদায়ের মানুষদের সাথে মতবিনিময় ও পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, হিন্দু ও বৌদ্ধ সম্প্রদায়ের মানুষদের নিয়ে ষড়যন্ত্র হচ্ছে এসব ষড়যন্ত্র রুখে দিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে হিন্দু ও বৌদ্ধ সম্প্রদায়ের লোকজনের ভয়ভীতি দূর করতে আমরা প্রতিটি পাড়া-মহল্লায় গিয়ে মন্দির পরিদর্শন করে খোঁজখবর নিচ্ছি এবং তাদের সঙ্গে মতবিনিময় করছি। মন্দিরগুলো পাহারায় নেতাকর্মীদের নির্দেশ দিয়েছি।

বিএনপি এবং অঙ্গ ও সংগঠনের নেতা-কর্মীদের প্রতিটি পাড়া মহল্লায় সজাগ থেকে সংখ্যালঘুদের মন্দির, গির্জা ও বাড়িঘর পাহারা দিয়ে এই স্বাধীনতা ও বিপ্লবকে রক্ষা করতে হবে। হিন্দু ও বৌদ্ধ সম্প্রদায়ের মানুষদের নাম নিয়ে শেখ হাসিনা ও আওয়ামীলীগ যতই ষড়যন্ত্র করুকনা কেন বিপ্লবী ছাত্র জনতা তাদের সকল ষড়যন্ত্র প্রতিহত করবে ইনশাআল্লাহ।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের ১নং সহ-সভাপতি আবু সেলিম চৌধুরী, আধুনগর ইউনিয়ন বিএনপির আহবায়ক মাওলানা মুজিবুর রহমান, বড়হাতিয়া ইউনিয়ন বিএনপির আহবায়ক মামুনুর রশীদ চৌধুরী, পদুয়া ইউনিয়ন বিএনপির আহবায়ক রফিকুল আলম কোম্পানি, লোহাগাড়া উপজেলা যুবদলের আহবায়ক মোহাম্মদ শাব্বির আহমদ, উপজেলা বিএনপির সদস্য আবুল হাসেম, আধুনগর ইউনিয়ন বিএনপির, সদস্য সচিব মোহাম্মদ নাছির। দক্ষিণ জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক মাস্টার আরাফাত, উপজেলা যুবদল নেতা তাজউদ্দীন, মোর্শেদুল আলম, রবিউল হোসেন, নাছির উদ্দীন, হেলাল উদ্দিন প্রমুখ।

এছাড়াও উপজেলা ও ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনে অসংখ্য নেতাকর্মী সমর্থকরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট