ই-পেপার | সোমবার , ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
×

ছাত্রীকে ইভটিজিং করা বখাটে রিকশাচালকে ভ্রাম্যমান আদালতের ১ বছরের দন্ড

সিটিজি ভয়েস টিভি ডেস্কঃ

স্কুল ছাত্রীকে ইভটিজিং করায় চট্টগ্রামের লোহাগাড়ায় রাজা মিয়া নামের এক বখাটে যুবককে ১ বছরের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

৭ সেপ্টেম্বর ( বৃহস্পতিবার) সকাল সাড়ে ৯ টার দিকে উপজেলার আমিরাবাদ পাল পাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও শরীফ উল্যাহ।

দন্ডপ্রাপ্ত রাজা মিয়া (২৪), কক্সবাজার জেলা, পেকুয়া থানার শিলখালী এলাকার বাদশা মিয়ার ছেলে। সে পেশায় একজন রিকশাচালক বলে জানা গেছে।

ঘটনার বিবরণে জানা যায়, উপজেলার দক্ষিণ সাতকানিয়া গোলাম বারী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির এক ছাত্রী নিজ বাড়ি থেকে স্কুলে যাওয়ার পথে রাজা মিয়া অশালীন আচরণ করতে থাকে। এক পর্যায়ে তার পথ রোধ করে হাত ধরে তাকে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করলে মেয়েটি দৌড়ে পালিয়ে যায়। এসময় স্থানীয়রা ইভটিজারকে হাতেনাতে আটক করে প্রশাসনকে খবর দেয়। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রয়োজনীয় তদন্ত করে ইভটিজিং এর বিষয়টি সঠিক মর্মে উদঘাটিত হওয়ায় উপস্থিত সাক্ষীদের সাক্ষ্যগ্রহণপূর্বক অভিযুক্ত রাজা মিয়ার দোষ স্বীকারের প্রেক্ষিতে তাকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে।

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ জানান, দক্ষিণ সাতকানিয়া গোলামবারী সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষার্থী নিজ বাড়ি থেকে স্কুলে যাওয়ার পথে তাকে রাজা মিয়া অশালীন আচরণ করতে থাকে। এক পর্যায়ে তার পথ রোধ করে হাত ধরে তাকে জোর করে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করলে মেয়েটি দৌড়ে পালিয়ে যায়। পরে স্থানীয় জনগণ ইভটিজারকে হাতেনাতে আটক করে এবং ভ্রাম্যমাণ আদালতের নিকট সোপর্দ করে। স্থানীয়দের সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আটক রাজা মিয়াকে বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

পরে সাজা পরোয়ানার মাধ্যমে আসামিকে জেলহাজতে প্রেরণের লক্ষ্যে লোহাগাড়া থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়।

অভিযানের সময় লোহাগাড়া থানা পুলিশের একটি টিম, আনসার সদস্যরা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট