ই-পেপার | মঙ্গলবার , ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
×

প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে অবদান, লোহাগাড়ার ইউএনও বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ

সিটিজি ভয়েস টিভি ডেস্কঃ

প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে অবদান রাখায় চট্টগ্রাম বিভাগের ১০৪ টি উপজেলার মধ্যে চট্টগ্রামের বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হয়েছেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শরীফ উল্যাহ।

১৯ অক্টোবর বৃহস্পতিবার চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ তোফায়েল ইসলাম এবং প্রাথমিক শিক্ষা চট্টগ্রামের বিভাগীয় উপ-পরিচালক ড. শফিকুল ইসলামের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

২০২২ সালের ১২ মে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে লোহাগাড়া উপজেলায় যোগদানের পর থেকে প্রশাসনিক দায়িত্ব পালনের পাশাপাশি শিক্ষার প্রসার ও মানোন্নয়নে দুর্গম পাহাড়ি এলাকাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন ও শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন।

শিক্ষার্থীদের ইংরেজি ভোকাবুলারি ভান্ডার সমৃদ্ধ করতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ‘এভরিডে থ্রি ওয়ার্ড’ ও ‘এভরিডে ফাইভ ওয়ার্ডস’ থিমে ব্যতিক্রমী কার্যক্রম চালু করেন এবং বিভিন্ন বিষয়ের উপর সংক্ষিপ্ত প্রশ্নও করে সঠিক উত্তর দাতা বিজয়ী শিক্ষার্থীদের হাতে উইনার্স নামক উপহার সামগ্রীর ব্যাগতুলে দেন। এসব কারণে ঝিমিয়ে পড়া অনেক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার মশাল প্রজ্বলিত করতে ইউএনও শরীফ উল্যাহ’র এই ভূমিকা অনেক প্রশংসনীয় হয়।

প্রাথমিক শিক্ষাকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রচেষ্টার স্বীকৃতিস্বরূপ শরীফ উল্যাহকে গত ২৫ সেপ্টেম্বর চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ইউএনও হিসেবে নির্বাচিত করা হয় এবং ১৯ অক্টোবর চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইউএনও হিসেবে মনোনীত করা হয়েছে।

এবিষয়ে অনুভূতি ব্যক্ত করে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ বলেন, যেকোনো অর্জন কাজ করার গতি বাড়িয়ে দেয়, এর মাধ্যমে আমার কাজের ইচ্ছা ও আগ্রহ আরও অনেক গুণে বৃদ্ধি পাবে, নিঃসন্দেহে এই স্বীকৃতি আমার জন্য অনেক বড় অর্জন। উপজেলার শিক্ষা অফিস, শিক্ষকবৃন্দ, অভিভাবকবৃন্দ, শিক্ষার্থীরা সহ সকলের সহযোগিতার কারণেই একটি অভিষ্ট লক্ষ্য সফলতার মুখ দেখেছে তাই তাদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।