ই-পেপার | শনিবার , ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
×

মানবতা ও মানবিকতায় সাংবাদিকদের ভুমিকা অপরিসীম: সাদ গ্রুপের ডিএমডি

 

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

দেশসেরা রপ্তানিকারক প্রতিষ্ঠান নোমান গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল ইসলাম এর কন্যা এবং অপর রপ্তানিকারক প্রতিষ্ঠান সাদ গ্রুপ অব ইন্ড্রাস্ট্রিজ এর ডিএমডি ও ইসমাঈল আনজুমান আরা ওয়েলফেয়ার ট্রাস্ট এর চেয়ারম্যান শিল্পোদ্যোক্তা নূরে ইয়াসমিন ফাতিমা বলেছেন মানবতা ও মানবিকতায় সাংবাদিকদের ভুমিকা অপরিসীম। দেশের আর্তসামাজিক উন্নয়নে, দেশের কল্যাণে ও সমাজ উন্নয়নে সাংবাদিকদের অনেক অবদান রয়েছে। তাই নিজের শিল্পোদ্যোক্তা পরিচয়ের বাইরে নিজেকে সাংবাদিক হিসেবে পরিচয় দিতে ইচ্ছে হয়।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে লোহাগাড়া উপজেলার আধুনগরে নুরুল ইসলাম মঞ্জিলে লোহাগাড়ায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

এসময় ইসমাঈল আনজুমান আরা ওয়েলফেয়ার ট্রাস্ট এর উদ্যোগে লোহাগাড়া উপজেলার আধুনগরে ৬৫ কোটি টাকা ব্যায়ে নির্মিতব্য বিশেষায়িত নুরুল ইসলাম হাসপাতাল এর বিষয়ে তিনি বলেন, বিশেষায়িত এই হাসপাতালের নির্মাণ শেষ হলে দক্ষিণ চট্টগ্রামের মানুষ এর সেবার আওতায় আসবে। পাশাপাশি দরিদ্র জনগোষ্ঠীকেও চিকিৎসার আওতায় নিয়ে আসা সহজ হবে।

নূরে ইয়াসমিন ফাতিমা বলেন, আমি শহরে থাকলেও গ্রামের প্রতি অনেক মায়া,আন্তরিকতা রয়েছে। আমি গ্রামে এসে এলাকার মানুষের পাশে থাকার জন্য চেষ্ঠা করি। আমাদের ইসমাঈল আনজুমান আরা ওয়েলফেয়ার ট্রাস্ট সমাজের অবহেলিত মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। সাতকানিয়া-লোহাগাড়ার দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে নানাবিধ প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হয়েছে। তৎমধ্যে উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের বাইতুন নুর পাড়ার অসহায় দরিদ্র জনগোষ্ঠীর জন্য বাড়ি নির্মাণ, স্যানিটেশন, গভীর নলকূপ স্থাপন, মসজিদ, মাদ্রাসা, বয়স্ক শিক্ষাকেন্দ্র, বয়স্ক ভাতা প্রদান সহ নানাবিধ প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। পর্যায়ক্রমে সাতকানিয়া-লোহাগাড়ার সকল অবহেলিত অঞ্চলে এই সেবার ব্যাপ্তি ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে।

সাংবাদিকদের যেকোন উন্নয়নমুলক কর্মকান্ডে পাশে থাকার অঙ্গীকার করে নূরে ইয়াসমিন ফাতিমা বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। আমি ও আমার পরিবার সাংবাদিকদের অনেক সম্মান করি। আপনারা সমাজের অসহায় এবং হতদরিদ্র মানুষের দুর্দশা ও অসহায়ত্বের কথা তুলে ধরুন তাহলেই সমাজের বিত্তবানরা তাদের পাশে দাঁড়াতে উৎসাহিত হবে।

মতবিনিময় কালে নোমান গ্রুপের ভাইস চেয়ারম্যান সৈয়দা সাফিয়া খাঁতুন, লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, আধুনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজিম উদ্দিনসহ লোহাগাড়া উপজেলায় কর্মরত সকল সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট