ই-পেপার | রবিবার , ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
×

শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র পরিদর্শনে সমাজকল্যাণ সচিব

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ খাইরুল আলম সেখ অনির্ধারিত আকস্মিক সিডিউলে রবিবার (২৪ ডিসেম্বর) বিকেলে কক্সবাজার শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র পরিদর্শন করেছেন।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক কাজী নাজিমুল ইসলাম, কক্সবাজার জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক হাসান মাসুদ , সহকারী পরিচালক মোঃ সফি উদ্দিন মিতুল এবং সহকারী পরিচালক মোঃ আবুল কাশেম।

অনানুষ্ঠানিক পরিদর্শনে আকস্মিক আয়োজনের শুভক্ষণে সচিব মোঃ খাইরুল আলম সেখ কেন্দ্রের কাঠামোবদ্ধ সার্বিক সেবা কার্যক্রম তথা আবাসন ব্যবস্থা, শিক্ষা, স্বাস্থ্য, বিনোদন সুবিধা, প্রশিক্ষণ কার্যক্রম, প্রশাসনিক ব্যবস্থাপনা, সাফল্য ও অর্জন ইত্যাদি যাবতীয় বিষয়ে খোঁজখবর নেন এবং কেন্দ্রের কক্ষ সমূহ পরিদর্শন করেন। অতঃপর সচিব কেন্দ্রে আশ্রয় পাওয়া সমাজের এক সময়কার সুবিধাবঞ্চিত বিপন্ন শিশুদের সাথে মতবিনিময়কালে তাদের জীবনের গল্পের সাথে একাত্ম হয়ে মিশে যান।

কেন্দ্রের উপ-প্রকল্প পরিচালক জেসমিন আকতার এর সঞ্চালনায় নিবাসী শিশুদের পরিবেশিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান প্রধান অতিথি সহ উপস্থিত সকলকেই আবেগাপ্লুত ও বিমোহিত করে তুলে। এ সময় পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন এর মাধ্যমে কেন্দ্রের প্রতিষ্ঠা লগ্ন থেকে বর্তমান অবধি সার্বিক সেবা কার্যক্রম এর চিত্র তুলে ধরা হয়। অতঃপর অনুষ্ঠানের প্রধান অতিথি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ খাইরুল আলম সেখ শিশুদের উদ্দেশ্যে তার দিক- নির্দেশনা সহ প্রশংসা সূচক অভিব্যক্তি প্রকাশ করেন এবং বিভাগীয় পরিচালক কাজী নাজিমুল ইসলাম ধন্যবাদ জ্ঞাপন সহ অনুষ্ঠানের সমাপনী বক্তব্য প্রদান করেন।

আয়োজনের শেষভাগে উপ-প্রকল্প পরিচালক জেসমিন আকতার এর নেতৃত্বে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র, কক্সবাজার এর পক্ষ থেকে অনুষ্ঠানের প্রধান অতিথি সচিব মোঃ খাইরুল আলম সেখ কে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ। এছাড়াও নিবাসী শিশু পপি আক্তার ও উর্মি সাদিয়া তাদের নিজেদের হাতে পুঁতির হস্তশিল্পে তৈরিকৃত রাজহাঁসের নমুনায় ফলের ঝুড়ি উপহার তুলে দেয় প্রধান অতিথির হাতে।

শিশুদের সাংস্কৃতিক পরিবেশনা, পড়াশোনার বর্তমান অবস্থা, অন্যান্য সহপাঠক্রমিক কার্যক্রম ও সৃজনশীল প্রতিভার বহিঃপ্রকাশ দেখে ভূয়সী প্রশংসা করেন এবং শিশুদের জন্য মঙ্গলজনক সম্ভাব্য সকল করণীয় ক্ষেত্রে তার প্রয়োজনীয় উদ্যোগ ও সহযোগিতার হাত প্রশস্ত রাখার আশ্বাস প্রদান করেন সমাজকল্যাণ সচিব যা প্রকৃতপক্ষে বিপন্ন ও সুবিধাবঞ্চিত শিশুদের সমাজের মূল স্রোতধারায় ফিরিয়ে আনার জন্য কেন্দ্রটির কর্মপ্রচেষ্টার ক্ষেত্রে রসদ হিসেবে কাজ করবে বলে আশা করা যায়।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট