ই-পেপার | রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
×

শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে ঈদ উৎসবের পোষাক ও প্রসাধনী বিতরণ

Oplus_0

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

পাপরাশি মুছে দিয়ে মুক্তির চেষ্টা, এই রোজা মিটে দিক আত্মিক তেষ্টা। মন্দকে নাচাতে, আত্মাকে বাঁচাতে, রমজানে বেড়ে যাক ঈমানি বেশটা।- এই প্রতিপাদ্য কে সামনে রেখে গত ৪ এপ্রিল (২৪ রমজান) রোজ বৃহস্পতিবার বিকেলে কক্সবাজার পৌরসভার আলির জাহালে অবস্থিত শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের বালিকা শাখাস্থ প্রাঙ্গনে এক মনোরম পরিবেশে ঈদ উৎসবের পোষাক ও প্রসাধনী সামগ্রী বিতরণ, আলোচনা সভা এবং দোয়া ও ইফতার মাহফিল এর আয়োজন করা হয়। কেন্দ্রের উপপ্রকল্প পরিচালক জেসমিন আকতার এর সঞ্চালনায় ও কক্সবাজার সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ফারজানা রহমান এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান।

Oplus_0

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আবুল কাশেম, কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মুজিবুল ইসলাম, বিশিষ্ট সমাজসেবক মোঃ আবুল কালাম চৌধুরী, কক্সবাজার চাইনিজ উশু স্কুলের সাধারণ সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন এবং প্রধান প্রশিক্ষক মোঃ সাজ্জাদ হোসেন তুহিন, পৌর মৎসজীবী লীগের সভাপতি মোঃ ফোরকান আজাদ, কক্সবাজার আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক শাহজাদী রুমানাসহ আরও অনেকে।

কেন্দ্রের নিবাসী শিশু মোঃ জামাল এর কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে দুই শতাধিক শিশুদের মাঝে কেন্দ্রের উদ্যোগে ঈদ উৎসবের পোষাক এবং প্রসাধনী সামগ্রী বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ।

Oplus_0

এছাড়াও অনুষ্ঠানে নিবাসী শিশু তানিয়ার সুমধুর কন্ঠে ইসলামী সংগীত শুনে সকলেই বিমুগ্ধ হন। অতঃপর অনুষ্ঠানের শেষ ভাগে পবিত্র মাহে রমজানের রহমতের আশায়, দোয়া মাহফিল পরিচালনা করেন কক্সবাজার পৌরসভার সবুজবাগ জামে মসজিদের খতিব মাওলানা মোঃ ইকবাল হোসাইন। দোয়া মাহফিল শেষে নিবাসী শিশুদের সাথে মনোরম পরিবেশে ইফতার ভোজনে অংশ নেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।

আসন্ন ঈদ উৎসবের নতুন পোষাক ও প্রসাধনী সামগ্রী পেয়ে কেন্দ্রে আশ্রয় পাওয়া সমাজের এক সময়কার সুবিধাবঞ্চিত, বিপন্ন, পথ শিশুদের মাঝে যেন ঈদের আগাম আমেজ ছড়িয়ে পড়ে।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট