ই-পেপার | মঙ্গলবার , ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
×

সাড়ে ১৭ বছর বাংলাদেশের মানুষের উপর তান্ডব চালানো হয়েছে: আমিরে জামায়াত

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

জামায়াতে ইসলামী বাংলাদেশ এর আমির ডাক্তার শফিকুর রহমান বলেছেন, বিগত সাড়ে ১৭ বছর বাংলাদেশের মানুষের উপর তান্ডব চালানো হয়েছে। ভয়াবহ তাণ্ডব চালানো হয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের উপর। সাবেক দুইজন আমিরে জামায়াত সহ জামায়াতের ১১ জন শীর্ষস্থানীয় দায়িত্বশীল নেতাকে বিচারের নামে প্রহসনের মাধ্যমে হত্যা করা হয়েছে। এছাড়াও হাজার হাজার মানুষকে খুন করা হয়েছে, আল্লাহ তায়ালা তাঁদের শহীদ হিসেবে কবুল করুক।

বুধবার ২১শে আগষ্ট চট্টগ্রামের লোহাগাড়ার আমিরাবাদ দর্জি পাড়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ঢাকায় গুলিবিদ্ধ হয়ে নিহত শহীদ ইসমামের পরিবারকে দেখতে এসে তাৎক্ষণিক বক্তব্যে এসব কথা বলেন আমিরে জামায়াত।

এসময় তিনি আরও বলেন, শহীদ ইসমাম বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে শহীদী রক্তের চাদর গায়ে দিয়ে মহান রাব্বুল আলামিনের কাছে পৌঁছে, আমি মুলত তাঁকে সম্মান জানাতে এখানে এসেছি। আমি সম্মান জানাতে এসেছি এই এলাকার জনগণকে কারণ আল্লাহ তায়ালা তাদেরকে এমন একটি সম্মানিত সন্তান দান করেছেন তাই আমি লোহাগাড়াবাসীকে সম্মান জানাতে এসেছি।

আমিরে জামায়াত বলেন, বাংলাদেশের জনগণের বুকে উপর একটি পাথর চাপিয়ে রাখা হয়েছিল, সাড়ে ১৫টি বছর এদেশের মানুষ অধিকার হারা হয়ে দেশে পরবাসির মত বসবাস করছিল। আমাদের কলিজার টুকরা সন্তানেরা তাঁদের অধিকারের দাবিতে রাস্তায় নেমে এসেছিল, আল্লাহর অশেষ মেহেরবানীতে তারা একটি দাবি আদায় করতে গিয়ে বাংলাদেশের ১৮ কোটি মানুষের দাবি আদায় করে ছেড়েছে। যারা ন্যায়ের জন্য সত্যের পথে আল্লাহর পথে লড়াই করে শহীদ হয়েছে তাঁরা কখনো মৃত নয় তাঁরা জীবিত। আমরা এসেছি সেই শহীদের কবর দেখে আত্মাকে প্রশান্ত করতে।

আমির বলেন, মহান আল্লাহর দরবারে দোয়া করি যারা আন্দোলনের মাধ্যমে আমাদের দ্বিতীয় স্বাধীনতা এনে দিয়েছে আল্লাহ তায়ালা যেন তাদের হায়াতে তাইয়েবা দান করেন এবং সুস্থ রাখেন। আল্লাহতালা যেন তাদেরকে দুনিয়াতে এবং আখেরাতে সম্মানিত করেন। এই জেনারেশনের সকল যুবকদের অন্তরে আল্লাহতালা যেন হেদায়েতের আলো পৌঁছে দেন। এই হেদায়েতের আলোতে যেন সমস্ত অন্ধকার দূর হয়ে যায়। ইনসাফ কায়েমের জন্য ইসলামের জন্য এবং দেশের উন্নয়নের জন্য এই দেশের যুবকরা যেন এভাবে সব সময় রাস্তায় নেমে আসে মহান আল্লাহর দরবারে সেই দোয়া করছি।

জামায়াতের আমির বলেন, জামায়াতে ইসলামীর উপর স্টিমরোলার চালানো হয়েছে, জামাইতে ইসলামী একমাত্র দল যাদের নেতাকর্মীদের বাড়িঘর বুলডোজার চালিয়ে ভেঙ্গে দেওয়া হয়েছে। হাজার হাজার মামলা দায়ের করে লক্ষ লক্ষ কর্মীকে দফায় দফায় নির্যাতন চালানো হয়েছে। বাতিল এর কাছে এই সংগঠন কখনো মাথা নত করে নাই। আমাদের নেতৃবৃন্দ ফাঁসির রশিকে চুমু দিয়ে বলেছে হে আল্লাহ তুমি আমাদেরকে তোমার জন্য কবুল করো। আমাদের জীবন যতক্ষণ আছে আমরা মাথা উঁচু করে এই লড়াই চালিয়ে যাব।এই লড়াইয়ে আল্লহতালা আমি এবং আমার সহকর্মীদের যাদেরকে পছন্দ করেন তাদের যদি শহীদ হিসেবে কবুল করেন আমরা আল্লাহর দরবারে নত শিরে শুকরিয়া আদায় করব।

আমীরে জামায়াত শহীদ ইশমাম এর মা ও ভাইদের সাথে সাক্ষাৎ করেন। তাদেরকে সান্ত্বনা দিয়ে বলেন, ‘মহান আল্লাহ ইশমামকে শহীদ হিসেবে কবুল করেছেন এটা নিঃসন্দেহে সৌভাগ্যের বিষয়।

এসময় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় এসিস্ট্যান্ট সেক্রেটারি মোহাম্মদ শাহজাহান, চট্টগ্রাম মহানগর আমির সাবেক এমপি আলহাজ্ব শাহজাহান চৌধুরী, চট্টগ্রাম জোনের টিম মেম্বার অধ্যাপক জাফর সাদেক, চট্টগ্রাম দক্ষিণ জেলা আমির আনোয়ারুল আলম চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা সেক্রেটারি অধ্যক্ষ বদরুল হক, বান্দরবান জেলা আমির এস এম আব্দুস সালাম আজাদ, লোহাগাড়া উপজেলা আমির অধ্যাপক আসাদুল্লাহ ইসলামাবাদী, লোহাগাড়া উপজেলা সেক্রেটারি মাওলানা আবুল কালামএসিস্ট্যান্ট সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা আ ন ম নোমান, আমিরাবাদের সাবেক চেয়ারম্যান কাজী মাওলানা নুরুল আলম চৌধুরী, বড়হাতিয়ার সাবেক চেয়ারম্যান মুহাম্মদ জুনায়েদ, চুনতী মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা হাফিজুল হকসহ জামায়াতে ইসলামী বাংলাদেশের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট