ই-পেপার | মঙ্গলবার , ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
×

দেশের মুক্তিকামী জনতাকে সাথে নিয়ে স্বৈরাচারের দোসরদের রুখে দিতে হবে

লোহাগাড়ায় কর্মী সম্মেলনে জামায়াতে ইসলামীর চট্টগ্রাম দক্ষিণ জেলা আমীর

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আমীর এডভোকেট আনোয়ার আলম চৌধুরী বলেছেন, স্বার্থান্বেশী মহল বিভিন্ন ভাবে জামায়াতে ইসলামী ও এদেশের মুক্তিকামী জনতার অগ্রযাত্রাকে প্রশ্নবিদ্ধ করার পায়তারা করছে, তাই আমাদেরকে সজাগ থাকতে হবে। আমাদের নিজেদের সেখান থেকে মুক্ত রাখতে হবে, সংগঠনকে মুক্ত রাখতে হবে। কোন প্রকার বাড়াবাড়ি, কোন প্রকার অন্যায় কাজে আমরা নিজেরা জড়িত হব না, সংগঠনকে প্রশ্নবিদ্ধ করব না।

বাংলাদেশ জামায়াতে ইসলামী চরম্বা ইউনিয়ন শাখার কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জেলা জামায়াতের আমীর আরও বলেন, গত ৫ই আগস্ট ছাত্রজনতার আন্দোলনে হাজারো শহীদের রক্তের বিনিময়ে বাংলাদেশ স্বৈরাচার মুক্ত হয়েছে। খুনি হাসিনা নিরবে দেশ ছেড়ে পালিয়ে গেছে। হাসিনা পালিয়ে গেলেও তার দোসররা এখনো উৎপেতে ছাত্র জনতার এ অর্জনকে মুছে দেয়ার চেষ্টা করছে। তারা বিভিন্ন সময় বিভিন্ন ফাঁদ পেতে দেশের সাথে, দেশের মানুষের সাথে ষড়যন্ত্র করছে। বাংলাদেশ জামায়াত ইসলামীর কর্মীদেরকে দেশের মুক্তিকামী জনতাকে সাথে নিয়ে স্বৈরাচারের দোসরদের রুখে দিতে হবে।

আনোয়ার আলম চৌধুরী বলেন, যারা দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করেছে, যারা দেশকে একটি জঙ্গী রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল, এদেশের ছাত্রজনতা ও মুক্তিকামী জনগণ তাদেরকে ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষেপ করেছে। জামায়াতে ইসলামীর কর্মীদের এ ব্যপারে সর্বদা সজাগ থাকতে হবে। আমাদের কর্মীদের অন্যায়ের বিরুদ্ধে, সন্ত্রাসের বিরুদ্ধে, অশ্লীলতা ও বেহায়াপনার বিরুদ্ধে, অরাজকতার বিরুদ্ধে সবসময় ঐক্যবদ্ধ ভূমিকা রাখতে হবে। প্রমাণ করতে হবে বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি গণতান্ত্রিক সংগঠন, একটি মানবতাবাদী সংগঠন, একটি লোক তৈরির সংগঠন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি সামাজিক আন্দোলন, একটি রাজনৈতিক আন্দোলন, একটি সাংস্কৃতিক আন্দোলন। যে আন্দোলন সব সময় অর্থনৈতিক শোষণ, রাজনৈতিক নিপিড়ন ও সাংস্কৃতিক গোলামী হতে মানবতার মুক্তির জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে আসছে।

চরম্বা ইউনিয়ন জামায়াতের আমীর মাওলানা শামশুল আলম হেলালীর সভাপতিত্বে, সেক্রেটারী অধ্যাপক হেলাল উদ্দিনের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা জামায়াতের আমীর অধ্যাপক আসাদুল্লাহ ইসলামাবাদী, উপজেলা সেক্রেটারী মাওলানা আবুল কালাম, উপজেলা যুব বিভাগের সভাপতি অধ্যাপক জালাল উদ্দিন।

এসময় অন্যান্যদের মাঝে আরও বক্তব্য রাখেন, শ্রমিক কল্যাণ ফেডারেশন চরম্বা ইউনিয়ন শাখার সভাপতি হাফেজ জয়নুল আবেদীন, জামায়াতে ইসলামী চরম্বা ইউনিয়ন এসিস্ট্যান্ট সেক্রেটারী মাওলানা শফিকুর রহমান, অর্থ সম্পাদক মাওলানা মোহাম্মদ হাসান, হাফেজ জামাল উদ্দিন, ইসলামী ছাত্রশিবির কক্সবাজার শহর শাখার সভাপতি আলী হোসাইন, চরম্বা সাংগঠনিক থানা শাখার সভাপতি নিজাম উদ্দিন রাকিবসহ স্থানীয় নেতৃবৃন্দ।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট