ই-পেপার | মঙ্গলবার , ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
×

শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে শীতবস্ত্র বিতরণ ও পিঠা প্রদর্শনীর আয়োজন

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

কক্সবাজার শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে কক্সবাজার লেডিস ক্লাবের আয়োজনে এবং কক্সবাজার জেলা প্রশাসনের সহযোগিতায় সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এছাড়াও শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের নিজস্ব উদ্যোগে বাহারি স্বাদের নানা অঞ্চলের নানা রকমের পিঠা সমাহারে প্রদর্শনীর আয়োজন করা হয়।

কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান এর সহধর্মিনী ও কক্সবাজার লেডিস ক্লাবের সভাপতি নার্গিস সুলতানা কান্তা এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আয়োজনে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তাপ্তি চাকমা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এর সহধর্মিনী শিউলি সরকার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এর সহধর্মিনী জান্নাতুল ফেরদৌস, এনডিসি এর সহধর্মিনী মুন্নী আলী এবং জেলা প্রশাসনের কর্মকর্তা সহ আরো অনেকে।

আয়োজনের শুরুতে ফিতা কেটে পিঠা প্রদর্শনীর শুভ উদ্বোধন করেন কক্সবাজার লেডিস ক্লাবের সভাপতি নার্গিস সুলতানা কান্তা। অতঃপর তিনি কেন্দ্রের নিবাসী শিশুদের আবাসন ব্যবস্থা, সুবিধা/অসুবিধা, চিত্ত বিনোদন ব্যবস্থা, সাফল্য/ চ্যালেঞ্জ ইত্যাদি সার্বিক বিষয়ে খোঁজখবর নেন এবং কেন্দ্রের কক্ষ সমূহ ঘুরে ঘুরে পরিদর্শন করেন।

আয়োজনের সবচেয়ে আকর্ষণীয় ও উপভোগ্য বিষয় ছিল নিবাসী শিশুদের পরিবেশিত জমকালো মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা। কেন্দ্রের উপপ্রকল্প পরিচালক জেসমিন আকতার এর নান্দনিক সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সাংস্কৃতিক পরিবেশনা উপভোগে উপস্থিত সকলেই আবেগাপ্লুত ও বিমোহিত হয়ে পড়েন।

কেন্দ্রের নিবাসী শিশু মোঃ আরিফ হোসেন এর কোরআন তেলাওয়াতের মধ্যেদিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে কক্সবাজার লেডিস ক্লাবের সভাপতি নার্গিস সুলতানা কান্তা শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে আশ্রয় পাওয়া সুবিধাবঞ্চিত শিশুদের সার্বিক কল্যাণ এবং বিকাশ সাধনের ক্ষেত্রে তার পক্ষ থেকে প্রয়োজনীয় ও যথাসাধ্য সহযোগিতা করার আশ্বাস ব্যক্ত করেন। অতঃপর তিনি কেন্দ্রের নিবাসী দুই শত শিশুর মাঝে কম্বল বিতরণ করেন।

আয়োজনের শেষভাগে উপ-প্রকল্প পরিচালক জেসমিন আকতার এর নেতৃত্বে কক্সবাজার শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের পক্ষ থেকে অনুষ্ঠানের সভাপতি নার্গিস সুলতানা কান্তা কে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ। এছাড়াও নিবাসী শিশুরা তাদের নিজেদের হাতে পুঁতির হস্তশিল্পে তৈরিকৃত নানা ধরনের উপহার তুলে দেয় অনুষ্ঠানের সভাপতি সহ অন্যান্য অতিথিবৃন্দের হাতে। শীতের মৌসুমে সাংস্কৃতিক সন্ধ্যা, পিঠা প্রদর্শনী ইত্যাদি নানা আয়োজনে উৎসবের আমেজে কেন্দ্র প্রাঙ্গণ যেন শিশুদের কলরবে মুখরিত হয়ে ওঠে।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট