ই-পেপার | শনিবার , ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
×

সাতকানিয়ায় কৃষি জমির টপসয়েল কাটার দায়ে অভিযুক্তকে কারাদন্ড

ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

সাতকানিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে কৃষি জমির টপসয়েল কাটার দায়ে অভিযুক্তকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। রবিবার (১৪ জানুয়ারি) ভোরে উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের কলঘর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

এসময় কৃষি জমির উপরিভাগের মাটি (টপ সয়েল) কাটার সময় হাতেনাতে আটক উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড সিকদার পাড়ার মুন্সি মিয়ার পুত্র মোঃ আবদুল মান্নান (৩৯), কে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর আওতায় ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সাতকানিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী। মোবাইল কোর্টে সহযোগিতা করেন সাতকানিয়া থানার পুলিশ সদস্যবৃন্দ ও উপজেলা ভূমি অফিসের কর্মচারীবৃন্দ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী সিটিজি ভয়েস টিভিকে বলেন, জমির টপসয়েল কেটে পরিবেশ এর ভারসাম্য নষ্ট করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে হাতেনাতে আটক আবদুল মান্নান (৩৯), কে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর আওতায় ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট