ই-পেপার | সোমবার , ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
×

বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে লোহাগাড়ায় দুই দোকান পুড়ে ছাই

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে সৃষ্ট আগুনে লোহাগাড়ায় পুড়ে ছাই হয়ে গেছে ২টি দোকান। শুক্রবার(১৯ জানুয়ারি) ভোরে উপজেলার আমিরাবাদ রাজঘাটা এলাকায় এই আগুনের ঘটনা ঘটে। এতে আনুমানিক দেড় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

প্রত্যক্ষদর্শী স্থানীয় চায়ের দোকানদার মোহাম্মদ শহীদ জানান, দোকানের বাইরে আগুন দেখার সাথে সাথে মসজিদে মাইক দিয়ে দোকান পুড়ে যাওয়ার খবরটি জানিয়ে দেওয়া হয়। তাৎক্ষণিক ভাবে ্ এলাকার লোকজন জড়ো হয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করেন।

খবর পেয়ে লোহাগাড়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

সাইমন স্টোর নামের ক্ষতিগ্রস্ত মুদি মালামাল এর দোকান দুটির মালিক মোহাম্মদ মহিউদ্দিন সিটিজি ভয়েস টিভিকে বলেন, প্রতিদিনের মত রাতে দোকান বন্ধ করে বাড়িতে চলে যান। তার একটি দোকানের সামনে ব্যাটারি চালিত ভ্যান গাড়ি চার্জে লাগানো ছিলো। শুক্রবার ভোর আনুমানিক ৫টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ভ্যান গাড়িতে আগুন লাগে এবং সেখান থেকে দোকানে ছড়িয়ে পড়ে। একটি দোকান থেকে কোন মালামাল বের করতে পারিনি। আরেকটি দোকানে কিছু মালামাল বের করতে পারলেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

লোহাগাড়া ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার রুবেল আলম জানান, মহিউদ্দিনের একটি দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে। প্রাথমিক ভাবে পাঁচ লক্ষাধিক টাকার মালামাল উদ্ধার করা সম্ভব হয়েছে পাশাপাশি দেড় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি নিরুপন করা হয়েছে।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট