ই-পেপার | মঙ্গলবার , ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
×

লোহাগাড়ায় জমির টপসয়েল কাটার দায়ে দেড় লক্ষ টাকা জরিমানা

ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

লোহাগাড়ায় চরম্বা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মাইজবিলা বড়ুয়া পাড়া এলাকায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় রাতের আঁধারে স্কেভেটর দিয়ে অবৈধভাবে মাটি কাটার দায়ে গোলাম আজম নামে এক ব্যক্তিকে এক লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১০ জানুয়ারি) রাতে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন লায়েল এর নেতৃত্বে।ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে থানা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন লায়েল সিটিজি ভয়েস টিভিকে বলেন, বুধবার গভির রাতে উপজেলার চরম্বা মাইজবিলা বড়ুয়া পাড়া সংলগ্ন এলাকায় মাটি কাটার সংবাদ পেয়ে ঘটনাস্থলে গেলে মাটি খেকোরা দ্রুত পালিয়ে যায়। অবৈধভাবে মাটি কাটার দায়ে একটি স্কেভেটর ও একটি ডাম্পার জব্দ করার পাশাপাশি অভিযুক্তকে এক লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত ডাম্পার ও স্কেভেটর স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারের জিম্মায় দিয়ে আসা হয়।

পরবর্তীতে বৃহস্পতিবার (১১ জানুয়ারী) উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কার্যালয়ে উপস্থিত হয়ে জরিমানার এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা প্রদান করে অভিযুক্ত গোলাম আজম।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইনামুল হাসান সিটিজি ভয়েস টিভিকে বলেন, অবৈধভাবে মাটি কাটার দায়ে এক ব্যক্তিকে দেড় লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। মাটি ও বালু খেকোদের বিরুদ্ধে জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট