ই-পেপার | মঙ্গলবার , ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
×

শহীদদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা রক্ষায় সম্মিলিত ভাবে কাজ করতে হবে

শহীদ ইসমামের কবর জেয়ারত শেষে বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আবদুল মাবুদ

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

মুক্তিযুদ্ধকালীন সময়ে অবিভক্ত সাতকানিয়ায় স্বাধীন বাংলাদেশের প্রথম প্রথম পতাকা উত্তোলনকারী লন্ডন প্রবাসী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আবদুল মাবুদ বলেছেন, ১৯৭১ সালে হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে স্বাধীন বাংলাদেশের লাল-সবুজের পতাকা ছিনিয়ে এনেছি। ২০২৪ সালে ছাত্রজনতার বিপ্লবে শহীদদের রক্তের বিনিময়ে স্বৈরাচারকে হটিয়ে আমরা ২য় বারের মতো স্বাধীনতা পেয়েছি, শহীদদের রক্ত কখনো বৃথা যেতে দেওয়া হবেনা, এই স্বাধীনতা ও বিপ্লবকে রক্ষা করতে সবাইকে সম্মিলিত ভাবে কাজ করতে হবে।

শুক্রবার (১৮ই অক্টোবর) বিকেলে চট্টগ্রামের লোহাগাড়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ঢাকায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণকারী শহীদ মোহাম্মদ ইসমামুল হক এর কবর জেয়ারত শেষে উপস্থিত জনতার উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।

এসময় পরিবেশবাদী নাগরিক সংগঠন ধরিত্রী রক্ষায় আমরা (ধরা) এবং চুনতি রক্ষায় আমরা এর সমন্বয়ক সানজিদা রহমান, চুনতি রক্ষায় আমরা এর সহ-সমন্বয়ক এহতেশামুল হক রোমেল, পরিবেশকর্মী জাওয়াদ, রাহিক, মোহাম্মদ আলাউদ্দিন, মুন্না, শামীম আহসানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এসময় পরিবেশবাদী নাগরিক সংগঠন ধরিত্রী রক্ষায় আমরা (ধরা) এবং চুনতি রক্ষায় আমরা এর সমন্বয়ক সানজিদা রহমান বলেন, ইসমামদের মত যাঁরা বুলেট এর সামনে বুক পেতে দিতে ভয় পায়নি সেই ছাত্র জনতার আত্মত্যাগের কারণেই স্বৈরাচারী প্রধানমন্ত্রী ও তাঁর দোসররা পালিয়ে যেতে বাধ্য হয়েছে, দেশের জন্য তাদের এই আত্মত্যাগ ও বলিদান জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

তিনি আরও বলেন, ঘুষ, দূর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার জন্যই আমাদের সন্তানরা বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছে। এই দেশে ঘুষ দূর্নীতি আর চলবেনা, কেউ যদি করতে চান তাহলে তাঁর পরিনতিও স্বৈরাচার ও তাঁর দোসরদের মত হবে। তাই সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার মাধ্যমে এই স্বাধীনতা ও বিপ্লবকে রক্ষা করতে হবে। ছাত্র জনতার আত্মত্যাগ যাতে বৃথা না যায় সেই ব্যাবস্থা গ্রহণ করতে হবে।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট