ই-পেপার | রবিবার , ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
×

মাথায় ৪০ লিটার দুধ ঢেলে বিএনপিতে যোগ দিলেন আওয়ামীলীগ কর্মী হাসেম

সিটিজি ভয়েস টিভি ডেস্কঃ

মাথায় দুধ ঢেলে বিএনপিতে যোগ দিয়েছেন আবুল হাসেম সরদার (৬০) নামে আওয়ামী লীগের এক কর্মী। বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে উপস্থিত হয়ে তিনি মাথায় ৪০ লিটার গরুর দুধ ঢেলে আওয়ামী লীগ ত্যাগ করে বিএনপিতে যোগদানের ঘোষণা দেন। ঘটনাটি ঘটেছে শুক্রবার শরীয়তপুর শহরের ধানুকায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক সরদার নাসিরউদ্দিন কালুর বাস ভবনে। শরীয়তপুরের বিএনপি ও আওয়ামী লীগের নেতারা জানান, শরীয়তপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের হুগলি এলাকার বাসিন্দা আবুল হাশেম সরদার।

এ ওয়ার্ডে আওয়ামী লীগের কর্মী হিসেবে পরিচিত। তিনি বিভিন্ন সময় আওয়ামী লীগের সভা-সমাবেশে যোগ দিতেন। শুক্রবার তিনি জেলা বিএনপি আয়োজিত দলটির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেন। সেখানে বিএনপির নেতা-কর্মীদের নিয়ে মাথায় ৪০ কেজি গরুর দুধ ঢালেন।

ওই দুধ দিয়ে গোসল করে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভার মঞ্চে ওঠেন আবুল হাশেম। মঞ্চে উঠে তিনি বিএনপিতে যোগদানের ঘোষণা দেন। এরপর জেলা বিএনপি নেতারা মাইকে ঘোষণা দিয়ে তাকে বরণ করে নেন।

আবুল হাশেম সরদার বলেন, ‘আগে আমি ঢাকায় থাকতাম। তখন অনেক আন্দোলন-সংগ্রামে আওয়ামী লীগের হয়ে কাজ করেছি। বিএনপির নেতাদের দেওয়া মামলায় কয়েকবার কারাগারে গিয়েছি। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর সেভাবে মূল্যায়ন পাইনি। গ্রামে ফিরে এসে রাজনীতি করতে থাকি। যুবলীগ করেছি।
ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি করেছে তাও মৌখিক। কমিটির কোনো অনুমোদন নেই। নেতারা হাইব্রিড নিয়ে মাতামাতি করছেন। তাদের টাকা-পয়সা বানিয়ে দিচ্ছেন। আমাদের মতো ত্যাগী কর্মীকে মূল্যায়ন করেন না। বাধ্য হয়ে দল ছেড়ে বিএনপিতে যোগদান করেছি। দুধ দিয়ে গোসল করে পবিত্র হয়ে বেগম খালেদা জিয়ার নেতৃত্বের প্রতি সম্মান দেখিয়েছি। এখন থেকে বিএনপির রাজনীতি করব। ’ শরীয়তপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর ঢালী বলেন, আবুল হাশেম বিভিন্ন সময় বিভিন্ন দল করেন। তার কোনো স্থিরতা নেই। এক সময় যুবলীগ করতেন। বিভিন্ন সময় মিছিল-মিটিং নিয়ে দলীয় কর্মসূচিতে অংশ নিতেন। এখন বিএনপি নেতাদের সঙ্গে থাকেন। কেন মাথায় দুধ ঢেলে আওয়ামী লীগ ছাড়ার ঘোষণা দিয়েছেন তা বলতে পারছি না। তিনি আওয়ামী লীগের স্থানীয় পর্যায়ের কোনো নেতা নন। নামপ্রকাশ না করার শর্তে ছাত্রলীগের এক নেতা বলেন, আবুল হাশেম একটু পাগলাটে টাইপের। মিছিল-মিটিংয়ে স্লোগান দিতেন। দলীয় সব কর্মসূচিতে উপস্থিত হতে দেখতাম। কিছুদিন আগে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেনের মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ৫০ হাজার টাকার আর্থিক সহায়তাও পেয়েছেন। বিএনপি স্থানীয় পর্যায়ে আলোচনায় আসার জন্য হাশেমকে দিয়ে এমন একটি কাজ করিয়েছে।

জানতে চাইলে শরীয়তপুর জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক সালাম শাহ বলেন, আবুল হাশেম আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তাদের দুঃশাসনে তিনি ব্যথিত হয়েছেন। এ কারণে মাথায় দুধ ঢেলে গোসল করে বিএনপিতে যোগদানের ঘোষণা দিয়েছেন। আমরাও তাকে বিএনপিতে বরণ করে নিয়েছি।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট