ই-পেপার | সোমবার , ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
×

সাতকানিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান: কৃষি জমির টপসয়েল কাটার দায়ে জরিমানা

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

সাতকানিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে কৃষি জমির টপসয়েল কাটার দায়ে জরিমানা আদায় করা হয়েছে। শনিবার (১৩ জানুয়ারি) উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের গারাঙ্গিয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

এসময় কৃষি জমির উপরিভাগের মাটি (টপ সয়েল) কাটার সময় হাতেনাতে আটক সাতকানিয়া পৌরসভার দক্ষিণ রুপকানিয়া এলাকার মৃত ইমাম উদ্দিনের পুত্র মোঃ রেজাউল করিম (৩৫) কে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর আওতায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় মাটি পরিবহনের কাজে রেজিস্ট্রেশন বিহীন ড্যাম্পার ট্রাক ব্যবহার করার অপরাধে উপজেলার মৈশামুড়া এলাকার আহমদ সফির পুত্র মোঃ আরমান (২৩), কে সড়ক পরিবহন আইন ২০১৮ এর আওতায় ১০ হাজার টাকাসহ দুজনকে সর্বমোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সাতকানিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী। মোবাইল কোর্টে সহযোগিতা করেন সাতকানিয়া থানার পুলিশ সদস্যবৃন্দ ও উপজেলা ভূমি অফিসের কর্মচারীবৃন্দ।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন বিশ্বাস সিটিজি ভয়েস টিভিকে বলেন, জমির টপসয়েল কেটে পরিবেশ এর ভারসাম্য নষ্ট করা হচ্ছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে দুজনকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট